ভিজিট ভিসা নিয়ে সুখবর দিল আরব আমিরাত

 অনলাইন ডেস্ক    ২ জুন, ২০২৩ ১৬:০০:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

যেসব পর্যটক ১ মাস বা ২ মাসের ভিজিট ভিসা নিয়ে আরব আমিরাতে যেতে চান, তাদের জন্য রয়েছে সুখবর। দেশের পর্যটকরা ৩০ দিন বা ৬০ দিনের ভিজিট ভিসায় আরব আমিরাতে যাওয়ার পর চাইলে এ ভিসার মেয়াদ আরও ৩০ দিন বাড়াতে পারবেন।

বৃহস্পতিবার (১ জুন) এ তথ্য জানিয়েছে খালিজ টাইমসের এক প্রতিবেদনে।

আরব আমিরাত গত বছরের অক্টোবর থেকে ব্যাপক পরিবর্তন আনা শুরু করে ভিসা প্রক্রিয়ায়। ওই সময় থেকে শুরু করে এখন পর্যন্ত ভিজিট ভিসাতেও অনেক পরিবর্তন এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, যারা আমিরাতের সৌন্দর্য আরও বেশি উপভোগ করতে চান অথবা বিভিন্ন কাজ সম্পন্ন করতে চান তাদের বিষয়টি চিন্তা করেই এ সিদ্ধান্ত নিয়েছে ফেডারেল অথরিটি ফর আইডেনটিটি অ্যান্ড সিটিজেনশিপ (আইসিএ)।

আমিরাতের ইমিগ্রেশন অ্যান্ড সিটিজেনশিপের (আইসিপি) তথ্য অনুযায়ী, যেসব ব্যক্তির কাছে ৩০ অথবা ৬০ দিনের ভিজিট ভিসা আছে তারা বর্তমানে চাইলেই দেশটিতে আরও ১মাস বেশি অবস্থান করতে পারবেন।

তবে ভিজিটি ভিসাধারীরা ১২০ দিনের বেশি দেশটিতে অবস্থান করতে পারবেন না।

অ্যারিবিয়ান বিজনেস সেন্টারের অপারেশনাল ম্যানেজার ফিরোজ খান বলেন, যদি কোনো পর্যটক ভিসার মেয়াদ বাড়াতে চান, তাহলে স্থানীয় ট্রাভেল এজেন্ট অথবা স্পন্সরের সঙ্গে যোগাযোগ করতে হবে।

তিনি আরও বলেন, আপনার স্পন্সর অথবা ট্রাভেল এজেন্ট যিনি ভিসা দিয়েছেন তিনিই এটির মেয়াদ বাড়ানো সম্পর্কে আপনাকে তথ্য দিতে পারবেন।

অনলাইন ডেস্ক