ইমরান খানকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ

 অনলাইন ডেস্ক    ২৬ সেপ্টেম্বার, ২০২৩ ১৪:০২:০০নিউজটি দেখা হয়েছে মোট 19 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে দেশটির পাঞ্জাবের অ্যাটক কারাগার থেকে আদিয়ালা কারাগারে স্থানান্তরের নির্দেশ দিয়েছেন ইসলামাবাদ হাইকোর্ট।

খবর জিও নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার এ আদেশ দেন বিচারপাতি আমের ফারুক।

প্রতিবেদনে আরো বলা হয়, পিটিআই প্রধানকে কারাগারের সুবিধা প্রদান সংক্রান্ত একটি আবেদনের শুনানির সময় আদালতের পক্ষ থেকে এমন আদেশ আসে।

আদেশ বলা হয়, ইসলামাবাদে মামলা দায়ের করা একজন বন্দির বিচারের কার্যক্রম ওই কারাগারেই পরিচালিত হওয়া উচিত।

শুনানির সময়, ইমরান খানের আইনজীবী অ্যাডভোকেট শের আফজাল মারওয়াত ইমরান খানকে একটি ব্যায়াম মেশিনের সুবিধা দেওয়ার অনুরোধ জানিয়েছিলেন।

আরও পড়ুন: মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১২ অবৈধ অভিবাসী গ্রেপ্তার...

শুনানিতে ইসলামাবাদ হাইকোর্টের বিচারপতি বলেন, তিনি একজন শিক্ষিত ব্যক্তি এবং দেশের সাবেক প্রধানমন্ত্রী ছিলেন। `কারাগারে এখন আর এ বা সি ক্লাস নেই। এখন সাধারণ ও উন্নত—এ দুই ধরনের কারাগার রয়েছে। ইমরান খানকে উন্নত ধরনের কারাগারে রাখার ব্যবস্থা করা হচ্ছে।'

এদিকে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আনোয়ার-উল-হক কাকার মনে করছেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যানকে বাদ দিয়েই অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করা সম্ভব।

পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজ জানিয়েছে, চলতি বছরের ৫ আগস্ট তোশাখানা দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় ৩ বছরের কারাদণ্ড ভোগ করছেন পিটিআই চেয়ারম্যান ইমরান খান। এর বাইরে আরও শতাধিক মামলা ঝুলছে তার বিরুদ্ধে। বর্তমানে ইসলামাবাদের অ্যাটক কারাগারে বন্দি আছেন তিনি। এ অবস্থায় তার নির্বাচনে অংশ নেওয়ার সম্ভাবনা অনেকটাই কমে আসছে।

তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী আরো বলেছেন, পাকিস্তানে ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বেআইনি কার্যকলাপে জড়িত থাকার কারণে কারাগারে বন্দি ইমরান খান বা তার দলের শত শত সদস্যকে ছাড়াই অবাধ ও সুষ্ঠু নির্বাচন হতে পার।

অনলাইন ডেস্ক