ইমরান না নওয়াজ, কে হচ্ছেন প্রধানমন্ত্রী

 অনলাইন ডেস্ক    ৯ সেপ্টেম্বার, ২০২৩ ১২:৫৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 16 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এক মাসের বেশি সময় ধরে কারাগারে রয়েছেন। তাই দেশটিতে প্রতিদিনই পরিবর্তন হচ্ছে রাজনৈতিক সমীকরণ । ইমরান খানের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

তিনি যে খুব শীঘ্রই মুক্তি পাবেন এমনটা বলা মুশকিল। কারণ, তাঁকে ঘিরে রয়েছে অসংখ্য মামলা।

মামলা থাকলেও দেশটির প্রধান বিচারপতি উমর আতা বান্দিয়াল নিরপেক্ষতা বজায় রেখে যতটুকু সুযোগ দিতে পারতেন, সেই সুযোগও ইমরান খানের জন্য শেষ হয়ে যাচ্ছে। কারণ, ১৬ সেপ্টেম্বর তিনি অবসরে যাবেন।

তবে অবসরে যাওয়ার আগে এই বিচারপতি একটি রায় দিয়ে যেতে পারেন। কিন্ত তিনি যে রায়ই দেন না কেন, বর্তমানে ইমরানের রাজনৈতিক ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে উঠেছে।

আরও পড়ুন: মক্কার কোরআন প্রতিযোগিতায় তৃতীয় ও চতুর্থ হলেন দুই বাংলাদেশি...

এদিকে পাকিস্তানের তত্ত্বাবধায়ক সরকারের প্রধানমন্ত্রী আগামী তিন থেকে চার মাসের মধ্যে দেশটিতে সাধারণ নির্বাচন আয়োজনের কথা বলেছেন।

এই নির্বাচনের আগে পাকিস্তানের আরেক সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ যুক্তরাজ্য থেকে দেশে ফিরবেন বলে তাঁর দলের পক্ষ থেকে বলা হচ্ছে।

পিএমএল-এন নেতা সাইফ-উল-মুলুক খোখার বলেছেন, নওয়াজ শরিফ আগামী ১৫ অক্টোবর যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে পাকিস্তানের লাহোরে পৌঁছাবেন। বিমানবন্দরে তাঁকে লাখো মানুষ স্বাগত জানাবেন। স্বেচ্ছা নির্বাসন শেষে দেশে ফিরে নওয়াজ শরিফ কী ভূমিকা নেবেন, সে সম্পর্কে ধারণা দিতে শুরু করেছেন তাঁর দলের নেতারা।

তিনি আরো বলেন, যদি নির্বাচনের মাধ্যমে আমাদের দল ক্ষমতায় আসে তাহলে নওয়াজ শরিফই হবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

অনলাইন ডেস্ক