শুধু সমঝোতা নয়, পাকিস্তানও ছাড়বেন না ইমরান খান

 অনলাইন ডেস্ক    ৪ সেপ্টেম্বার, ২০২৩ ১৪:৩০:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান পাঞ্জাবের অ্যাটক কারাগারে রয়েছেন। কারাগারে ইমরান খানের সঙ্গে তার আইনজীবীরা দেখা করে সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কারাগার থেকে বের হওয়ার জন্য কোনো সমঝোতা করবেন না তিনি।

পাকিস্তানের জনগণ বর্তমানে অর্থনৈতিক সংকটের জন্য চিন্তিত বলে ইমরান খান জানিয়েছেন। তাই গুঞ্জন ছড়িয়ে পড়েছিল যে ইমরান খান সমঝোতা করে বিদেশে যেতে রাজি হয়েছেন। কারাগারে তার সঙ্গে দেখা করার পর আইনজীবীরা এই কথা জানিয়েছেন।

এর আগে শনিবার ২ সেপ্টেম্বর কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করার পর আইনজীবী শোয়েব শাহীন বলেন, পিটিআই চেয়ারম্যান ইমরান খান কোনো সমঝোতার করবেন না এবং তিনি দেশের বাইরেও যাবেন না। ইমরান খানের দাবি, তার জনপ্রিয়তা নষ্ট করতেই ভিত্তিহীন প্রচার চালানো হচ্ছে।

আইনজীবীরা জানান, ইমরান খান বলেছেন দেশের বাইরে তার কোনো সম্পদ ও ব্যাংক অ্যাকাউন্ট নেই। এছাড়া পিটিআই চেয়ারম্যান পাকিস্তানে আগাম, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন দাবি করেছেন এবং এই নির্বাচনকে ‘দেশের সমস্ত রাজনৈতিক, অর্থনৈতিক ও আর্থিক সংকটের মহৌষধ’ বলে অভিহিত করেছেন।

আরও পড়ুন: সোনিয়া গান্ধী হাসপাতালে...

এছাড়া তিনি আরো জানিয়েছেন, ইমরান খান দেশের জন্য ১০০ বছর কারাগারে থাকতে প্রস্তুত। তিনি দেশের সামরকি বাহিনীর কোনো কৌশলের নিকট মাথা নত করবেন না।

জাতির উদ্দেশ্যে ইমরান খানের এক বার্তায় দেশের জনগণকে তাদের অধিকারের পক্ষে দাঁড়ানোর আহ্বান জানান।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন তাদের একটি প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছেন।

তোশাখানা মামলায় তিন বছরের সাজা স্থগিত হলেও নতুন করে সাইফার মামলায় বর্তমানে ইমরান খান কারাগারে রয়েছেন।

অনলাইন ডেস্ক