মালয়শিয়াতে ৪০ জন বাংলাদেশী লেবার বিপাকে

 তরিকুল ইসলাম    ৭ ডিসেম্বার, ২০২৩ ১৮:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 25 বার

চলতি বছরের ২৯ আগষ্ট বাংলাদেশ থেকে প্রভাতী, আকাশ ভ্রমন, দামাছিন ও রমনা ইন্টারন্যাশনাল এই ৪ টি এজেন্সি মালয়েশিয়া রিশদা প্লানটেশন কোম্পানিতে প্রথম ধাপে চার থেকে সাড়ে ৪ লাখ টাকা নিয়ে ৪০ জন বাংলাদেশী লেবার মালয়শিয়াতে পাঠায়।

কিন্তু প্রায় ৩ মাস অতিবাহিত হওয়ার পরও কেউই এখনো কোন কাজ এবং থাকা খাওয়ার কোন ব্যবস্থা করতে পারেননি এমনটাই অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

কোন রকমের কুল কিনারা না পেয়ে বাধ্য হয়ে মালয়েশিয়ার কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের সমানে অবস্থান করছিলেন। যোগাযোগ করতে পারেন নি হাইকমিশনের সঙ্গে,পাননি কোন অভিযোগ দেওয়ার সঠিক স্থান।

আরও পড়ুন: ফের উত্তপ্ত মণিপুর, বন্দুকযুদ্ধে নিহত ১৩...

নিউজ বাংলাদেশ ৬৪ এর মালয়েশিয়ার প্রতিনিধি ড. মিজানুর রহমান বাংলাদেশের আকাশ ভবন এজেন্সির মালিক মুনসুর হোসেনের সাথে কথা বলে বিষয়টি অবহিত করলে, তিনি বলেন এই বিষয়টি তিনি অবগত নন। বিষয়টি জেনে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবেন।

চাকরি খুঁজতে খুঁজতে পায়ের তলা ক্ষয় করে জীবনের সাথে লড়াই করে হেরে গিয়ে অবশেষে পারিবারিক চাহিদা মেটাতে প্রবাস জীবন বেঁছে নিয়ে এমনটাই বিপাকে পড়েছেন মালয়েশিয়ার ৪০ বাংলাদেশী প্রবাসীরা। বাংলাদেশীদের উদ্দেশ্যে ভুক্তভোগীরা জানন, টাকা নয় সঠিক এজেন্সি নির্বাচন করা গুরুত্বপূর্ণ।

তরিকুল ইসলাম