ইমরান খানের বিরুদ্ধে নতুন অভিযোগ, বাড়লো আইনী ঝামেলা

 অনলাইন ডেস্ক    ২২ আগষ্ট, ২০২৩ ১২:৪৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের আইনী ঝামেলা দিন দিন বেড়েই চলেছে। রাষ্ট্রীয় গোপনীয় নথি ফাঁসের ঘটনার তার বিরুদ্ধে ফৌজদারি তদন্ত শুরু হয়েছে।

দেশটির শীর্ষ নিরাপত্তা সূত্র গতকাল সোমবার জানিয়েছে, ইমরান খানসহ তার আরও তিনজন সহযোগীর বিরুদ্ধে নতুন মামলা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বিষয়টি এখন তদন্তাধীন রয়েছে। গত বছরের শুরুর দিকে ওয়াশিংটনে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূত একটি গোপন নথি ইসলামাবাদে পাঠায়। অভিযোগ উঠেছে ইমরান খান গোপন নথি ফাঁস করেছেন।

বার্তা সংস্থা রয়টার্সকে একজন নিরাপত্তা সূত্র জানায়, আমাদের তদন্ত হচ্ছে প্রমাণাদি সংগ্রহ করে ইমরানকে অভিযুক্ত করতে আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে- আর সেটি হচ্ছে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁস বিষয়ক।

তবে ইমরানের বিরুদ্ধে সবশেষ এমন অভিযোগ নিয়ে মন্তব্য করতে রাজি হয়নি পিটিআইয়ের তথ্য সচিব রউফ হাসান।

আরও পড়ুন: চাঁদে আছড়ে পড়লো রাশিয়ান নভোযান লুনা-২৫...

কারাবন্দী ইমরান খান অভিযোগ করেছিলেন, তাকে হটাতে মার্কিন ষড়যন্ত্র পাকিস্তান সেনাবাহিনীকে চাপ দিয়েছিলেন। তবে ইমরানের এ অভিযোগ অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের সেনাবাহিনী।

৭০ বছর বয়সী ক্রিকেটার তারকা থেকে রাজনীতিবিদ বনে যাওয়া কারাবন্দী ইমরান খান ২০২২ সালে অনাস্থা ভোটে ক্ষমতা হারান। বর্তমানে তোশাখানা মামলায় তিন বছরের কারাদন্ডে দন্ডিত হয়ে পাকিস্তানের পাঞ্জাবে অ্যাটক কারাগারে বন্দী আছেন তিনি। এ ছাড়া তাকে পাঁচবছরের জন্য রাজনীতিতে নিষিদ্ধও করা হয়েছে।

কারাবন্দী থাকা অবস্থায় ইমরান খানের বিরুদ্ধে সাতটি মামলায় জামিন আবেদনও নাকোচ করে দিয়েছেন পাকিস্তানের একটি সন্ত্রাসবিরোধী আদালত।

এবার নতুন করে ইমরান খানসহ তার আরও তিনজন সহযোগীর বিরুদ্ধে মামলা হয়েছে। সব মিলিয়ে ইমরান খান ও তার দল পিটিআইকে আবারো পোহাতে হবে নতুন করে আইনী ঝামেলা।

অনলাইন ডেস্ক