গাজা উপত্যকায় দুই মসজিদে ইসরাইলের বিমান হামলা

 অনলাইন ডেস্ক    ৮ অক্টোবার, ২০২৩ ১১:০৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 19 বার

গাজা উপত্যকার দুটি মসজিদে বিমান হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। মসজিদ দুটি ইসরাইলে হামলা চালানোর জন্য ফিলিস্তিনি সশস্ত্র বাহিনী হামাসের ‘কমান্ড সেন্টার’ হিসেবে ব্যবহার করা হচ্ছিল বলে অভিযোগ ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীরা।

আইডিএফের তথ্যে এ খবর জানিয়েছে রুশ সংবাদমাধ্যম আরটি।

আজ ভোরে পোস্ট করা আইডিএফের একটি অপারেশনাল আপডেটে বলা হয়েছে,

পবিত্র আল-আকসা মসজিদে হামলা এবং অবৈধ বসতি স্থাপনের জবাব দিতে শনিবার (৭ অক্টোবর) ভোরে ইসরাইলে হামলা শুরু করে হামাস। ফাইটার জেট দিয়ে দুটি অপারেশনাল অবকাঠামোতে আক্রমণ চালানো হয়েছে।

যেগুলো মসজিদের ভেতরে ছিল এবং ইসরাইলের বিরুদ্ধে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনার জন্য সন্ত্রাসী সংগঠন হামাস তা ব্যবহার করে আসছিল।

আরও পড়ুন: ইসরাইলে গাজার রকেট হামলা...

এদিকে হামাসের রকেট হামলায় এখন পর্যন্ত ২৫০ জন ইসরাইলি নিহত হয়েছেন। এই হামলায় আহত হয়েছেন দেড় হাজার মানুষ, তাদের মধ্যে ২৭০ জনের খুব আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

অপরদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলের বিমান হামলায় গাজায় ২৩২ জন নিহত হয়েছেন। হামলায় আহত হয়েছেন ১ হাজার ৬৯৭ জন, যাদের বেশিরভাগের অবস্থাই গুরুতর। এছাড়া নিহতের সংখ্যা আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া ইসরাইলের পাল্টা হামলায় গাজার অনেক এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ায় তাদের চিকিৎসাসেবাও ব্যাহত হচ্ছে, রয়েছে ওষুধ সংকটও।

অনলাইন ডেস্ক