গাজায় দুই স্কুলে ইসরাইলি হামলা, নিহত ৫০

 অনলাইন ডেস্ক    ৫ ডিসেম্বার, ২০২৩ ১৪:৪১:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় দুটি স্কুলে ইসরাইলি বিমান হামলায় অন্তত নিহত হয়েছেন ৫০ জন। বার্তাসংস্থা ওয়াফার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

ওয়াফা জানায়, গাজা উপত্যকার উত্তরে দারাজ এলাকায় গত সোমবার দুটি স্কুলে ইসরাইলি বিমান হামলায় অন্তত ৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। গাজায় ইসরাইলি হামলা শুরু হওয়ার পর থেকে বাস্তুচ্যুত লোকজন সেখানে আশ্রয় নিয়েছিল।

অবশ্য হামলা ও প্রাণহানির এ খবরটি তাৎক্ষণিকভাবে স্বাধীনভাবে যাচাই করা সম্ভব হয়নি বলে জানিয়েছে রয়টার্স। এছাড়া ইসরাইলি সেনাবাহিনীর একজন মুখপাত্র বলেছেন, তারা হামলার বিষয়টি খতিয়ে দেখছেন।

আরও পড়ুন: পিটিআই চেয়ারম্যানের পদ ছাড়ছেন ইমরান খান...

গত ৭ অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরাইল। দীর্ঘ দেড় মাসেরও বেশি সময় ধরে হামলা চালানোর পর মিশর ও যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় গত ২৪ নভেম্বর প্রথম দফায় চার দিনের যুদ্ধবিরতি কার্যকর হয়। এরপর দুই দফায় মোট তিন দিন বাড়ানো হয় যুদ্ধবিরতি। এরপর ১ ডিসেম্বর এ চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ায় আবারও গাজায় ব্যাপক হামলা শুরু করেছে ইসরাইলি সেনারা।


গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে অবরুদ্ধ গাজায় ইসরাইলি বিমান ও স্থল অভিযানে কমপক্ষে ১৫ হাজার ৮৯৯ ফিলিস্তিনি নিহত ও আহত হয়েছেন ৪০ হাজারেরও বেশি মানুষ। এর মধ্যে ৭০ শতাংশই নারী বা ১৮ বছরের কম বয়সী শিশু-কিশোর।

অনলাইন ডেস্ক