শনিবার শপথ নেবেন দিল্লির নতুন মুখ্যমন্ত্রী অতীশি

 অনলাইন ডেস্ক    ১৯ সেপ্টেম্বার, ২০২৪ ১২:৪৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 8 বার

ভারতে দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে আগামী শনিবার (২১ সেপ্টেম্বর) শপথ নেবেন আম আদমি পার্টির (এএপি) নেত্রী অতীশি মারলেনা। এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশ করেছে হিন্দুস্তান টাইমস।

আজ বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এএপি জানায়, আগামী ২১ সেপ্টেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন অতীশি। পরে তার মন্ত্রিসভার অন্য সদস্যরাও শপথ নেবেন। দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল।

স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে কেজরিওয়াল পদত্যাগের ঘোষণা দেন। এরপর মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে তিনি লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে তার বাসভবনে দেখা করে আনুষ্ঠানিক পদত্যাগের ঘোষণা দেন।

ওইদিন সকালের দিকে কেজরিওয়ালের দল আম আদমি পার্টি (এএপি) জানায়, দিল্লির পরবর্তী মুখ্যমন্ত্রী হচ্ছেন অতীশি মারলেনা। এক বৈঠকে এএপির জাতীয় আহ্বায়ক অতীশির নাম প্রস্তাব করেন এবং তার এ প্রস্তাবে পার্টির সব বিধায়ক উঠে দাঁড়িয়ে সমর্থন জানান এবং তাকে আইনসভা দলের নেতা নির্বাচন করা হয়।

আগামী ফেব্রুয়ারিতে দিল্লির বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা আছে। তার আগ পর্যন্ত দিল্লির মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করবেন অতীশি। যদিও, কেজরিওয়াল আগাম নির্বাচনের আহ্বান জানিয়েছেন।

অনলাইন ডেস্ক