ফেসবুকে ফলোয়ার বাড়াবেন যেভাবে

 নিজস্ব প্রতিবেদক    ১৪ মে, ২০২৪ ১০:২২:০০নিউজটি দেখা হয়েছে মোট 11 বার

আপনারা অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করে থাকেন। আপনার তো জানেন যার যত ফলোয়ার, তাকে তত জনপ্রিয় মনে করা হয়। এজন্য ফলোয়ার বাড়ানোর একটি প্রতিযোগিতা দেখা যায়। কিছু পদ্ধতি অনুসরণ করে ফেসবুকে এই ফলোয়ারের সংখ্যা বাড়ানো যায়।

সাধারণত অধিকাংশ ব্যবহারকারীই ফেসবুকের অর্গানিক ফলোয়ার বাড়িয়ে থাকেন। কেউ কেউ অর্থ খরচ করে বুস্ট করার মাধ্যমে ফলোয়ার বাড়ায়।

অর্গানিক ফলোয়ার বৃদ্ধির জন্য মানসম্পন্ন, জনস্বার্থ বিষয়, গুরুত্বপূর্ণ বা অন্যের ভালো লাগে এমন লেখা, ছবি বা ভিডিও পোস্ট করা যেতে পারে। তাহলে অর্গানিক ফলোয়ার বাড়তে পারে।

এছাড়া কিছু পদ্ধতি অনুসরণ করলে অর্থ খরচ না করেও এই অর্গানিকভাবে ফলোয়ার বাড়তে পারে। চলুন সেগুলো জেনে নেওয়া যাক…

১. ফেসবুকের সেটিংস অপশনের প্রাইভেসির ‘হাউ পিপল ফাইন্ড অ্যান্ড কনটাক্ট উইথ ইউ’ তে গেলে ‘হু ক্যান ফলো ইউ’ লেখা একটি অপশন পাওয়া যায়। সেখানে ক্লিক করে ‘এভরিওয়ান’ অপশন সিলেক্ট করতে হবে। এতে সাধারণত সবাই সেই ব্যবহারকারীর আইডি চাইলেই ফলো করতে পারে।

আরও পড়ুন: ঝিনাইদহে চেয়ারম্যান প্রার্থীর প্রচারণা থেকে হাতুড়িসহ ৪ যুবক গ্রেফতার...

২. ফেসবুক পেজ বা অ্যাকাউন্টের ফলোয়ার বাড়াতে অবশ্যই ভালো মানের কন্টেন্ট আপলোড করতে হবে। ভালো মানের ভিডিও, ছবি কিংবা লেখার মাধ্যমে সবাইকে আকৃষ্ট করে। এত ফলোয়ার বাড়বে।

৩. ব্যবহারকারীর আইডির পেইজ সেটআপ মার্জিত হতে হবে। এলোমেলো পোস্ট না দিয়ে সময়োপযোগী ছবি, ভিডিও এবং লেখা পোস্ট করলে সাধারণ ব্যবহারকারীরা ফলো করা শুরু করবে।

৪. বিভিন্ন গ্রুপ ও পেজগুলোতে জয়েন করে, সেখানে নিজের কন্টেন্ট শেয়ার করতে হবে। সেই গ্রুপের মেম্বাররা পোস্টটি পছন্দ করলে ফলো করা শুরু করবে।

আপনার যদি ফেসবুকে ফলোয়ার বাড়াতে চান তাহলে উপরে নিয়ম গুলো ফলো করতে পারেন। এতে আপনার ফেসবুকে ফলোয়ার বাড়বে।

নিজস্ব প্রতিবেদক