সুস্থ থাকতে সকাল শুরু করবেন যেভাবে

 নিজস্ব প্রতিবেদক    ১৪ আগষ্ট, ২০২৩ ১১:৫৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 33 বার

আপনার দিনের শুরু টা যদি ভালো হয়, তাহলে সারাদিন ভালো যাবে। তবে বেশির ভাগ সময়ই আপনি সকালে ঘুম থেকে উঠার পর মুখে কিছু না দিয়েই গন্ত্যবে ছুটতে শুরু করেন। সঠিক সয়ম মতো গন্তেব্যে পৌঁছে গেলেও সেটি আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। এ কারণে নিজের সুস্থতা রাখা সবার আগে নিশ্চিত করা জরুরি।

আপনি একটু সকাল সকাল ঘুম থেকে ওঠার অভ্যাস করুণ। এতে করে আপনার হাতে পর্যাপ্ত সময় থাকবে। সকাল কার নাশতাটা করতে হবে স্বাস্থ্যকর। এরপর আপনি দিনের কাজ শুরু করবেন।

চলুন জেনে নেওয়া যাক আপনি সুস্থ থাকতে সকালটা শুরু করবেন কী ভাবে…

ঘুম থেকে উঠে খালি পেটে পানি পান: আপনি খুব সকালে ঘুম থেকে উঠার পর এক গ্লাস পানি পান করুন। এই অভ্যাসটি আপনাকে সতেজ রাখতে সহায়তা করবে দিন ভোর।

আরও পড়ুন: দুধ চা পান করলে শরীরে যা ঘটে...

ভেজানো বাদাম খান: সকালে ঘুম থেকে উঠে আপনি ভেজানো বাদাম খেতে পারেন। বাদাম স্বাস্থ্যের জন্য খুব উপকারী। এটি আপনাকে প্রোটিন, ফাইবার, অ্যান্টিঅক্সিডেন্ট ও অন্যান্য প্রয়োজনীয় পুষ্টি সরবরাহ করে।

স্বাস্থ্যকর নাশতা: সকালে ঘুম থেকে উঠে অবশ্যই ভারি খাবার খাবেন। এর মানে আপনি বিরিয়ানি ও ভাতের মতো খাবার খাবেন না। স্বাস্থ্যকর বলতে ফলমূল, জুস, ব্রাউন ব্রেড, ডিম ইত্যাদি খেতে পারেন।

চা কিংবা কফি: সকালের খাবার খাওয়ার পরে আপনি দিন ভোর চাঙা থাকতে এককাপ চা বা কফি পান করতেই পারেন। তবে অবশ্যই আপনারা খালি পেটে খাবেন না।

আপনি সকালে ঘুম থেকে উঠার পর উপরের নিয়ম গুলো মানার চেষ্টা করুন। এতে করে আপনারা সকলে সুস্থ থাকবেন।

নিজস্ব প্রতিবেদক