খাওয়ার পরপরই চা পান করলে কী হয়?

 নিজস্ব প্রতিবেদক    ২ আগষ্ট, ২০২৩ ১৪:৩৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 26 বার

আপনারা অনেকেই দুপুরের খাবার খাওয়া পর এক কাপ চা পান করেন। কিন্তু খাবার খাওয়ার পর চা পান করার অভ্যাসের কারণে আপনি নিজের অজান্তেই আপনার শরীরের ক্ষতি ডেকে আনছেন নাতো?

চলুন জেনে নেওয়া যাক দুপুরে খাবর খাওয়ার পর চা পান করলে কী কী ক্ষতি হয়…

দুপুরের খাবার খাওয়ার পর চা পান করলে আপনাদের শরীরের পাচনতন্ত্রের উপর প্রভাব পড়ে, যার ফলে খাবার ভালোভাবে হজম হয় না। এছাড়াও গ্যাস্ট্রিকের সমস্যা লেগেই থাকে। সেই সঙ্গে চা বেশি করে খেলে এতে থাকা ক্যাফেইন আপনার স্বাস্থ্যের উপর ক্ষতিকর প্রভাব ফেলতে পারে।

আপনারা সারাদিন যা খান, সেখান থেকে আপনার শরীর পুষ্টি গ্রহণ করে। কিন্তু খাওয়ার পরপরই চা পান করলে তবে তা পুষ্টির উপর প্রভাব পরে। আপনি দুপুরে যে ভারি খাবার খান তাতে থাকা পুষ্টি শরীর শোষণ করতে পারে না। সেই সঙ্গে খাবার ঠিক ঠাক হজমও হয় না। যার ফলে আপনার শরীরে গ্যাস্ট্রিকের সমস্যা লেগে থাকে।

আরও পড়ুন: শুধু পাসপোর্ট থাকলেই যেসব দেশে যেতে পারবেন বাংলাদেশিরা...

আপনি যদি প্রতিদিন দুপুর বা রাতে খাওয়ার পরপরই চা পান করেন তাহলে আপনার শরীরে বিভিন্ন ধরনের রোগ দেখা দিতে পারে। যার কারণে অনেক সময় বেড়ে যেতে পারে আপনার ব্লাড প্রেসার। আপনি যদি হাই ব্লাড প্রেসারের রোগী হন তবে এই ধরনের অভ্যাস আপনাকে বাদ দিতে হবে।

আপনার যদি দুপুরের খাবার খাওয়ার পর চা পান করার অভ্যাস থাকে তাহলে আপনি তা দ্রুত ত্যাগ করুন। তা না হলে বড় কোন রোগ হতে পারে।

নিজস্ব প্রতিবেদক