হোটেলে চেক-আউট সময় বেলা ১২টা কেন হয়?

 মোঃ নাঈম মাহমুদ    ৯ মে, ২০২৪ ০৯:৪৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 14 বার

বেশিরভাগ পর্যটকই ঝামেলা এড়াতে এখন অনলাইনে হোটেল বুক করে। বুকিংয়ের সময় লক্ষ্য করেছেন, চেক-আউটের একটি নির্দিষ্ট সময় থাকে। হোটেলে যে কোনো সময় চেক-ইন করা গেলেও, চেক-আউটের সব সময় বেলা ১২টার সময় কিন্তু কেন? এমন প্রশ্ন অনেকের মনেই আসে।

চলুন জেনে নেয়া যাক, চেক-আউট এর সময় যদি সকাল ৮ টা করা হইতো তাইলে গেস্টদের ভোরবেলা ঘুম থেকে উঠে চেক-আউট করতে হইতো যা অনেক ঝামেলার। গেস্টদের কথা মাথায রেখেই হোটেলের চেক-আউট বেলা ১২টা করা হয়।

এতে গেস্ট ঘুম থেকে উঠে তৈরি হওয়ার জন্য অনেকটা সময় পান। চেক-আউটের সময় বেলা ১২টার সময় রাখার মুল কারণ রুম পরিষ্কার করা।

আরও পড়ুন: হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল হোসেন রাজ...

গেস্ট চলে গেলে পরের অতিথির জন্য দ্রুত প্রস্তুত করেন রুম। রুম পরিষ্কার করা মানে বিছানার চাদর পরিবর্তন, টয়লেট পরিষ্কার আরও অন্যান্য কাজ।

একটি নির্দিষ্ট চেকআউটের সময় থাকলে হোটেল পরিচালনা করা সহজ হয়। হাতে সময় থাকলে কিছু কর্মী দিয়ে সব কাজ করা যায়, অতিরিক্ত কর্মচারী নিয়োগ দিতে হয় না। এতে করে হোটেলের খরচের বাজেট কমে। আর নতুন অতিথিদের চেক-ইন সময়টাও গুছিয়ে নেওয়া যায়।

এতে আগত অতিথিদের জন্য সময়মতো রুম প্রস্তুত করে দেওয়া যায়। হাউসকিপিং এবং অন্যান্য পরিষেবার জন্য সঠিকভাবে পরিচালনা করার সুবিধা হয়।

মোঃ নাঈম মাহমুদ