আজীবন ত্বকের জেল্লা ধরে রাখতে প্রতিদিন মাত্র ৩ টি বিষয় মেনে চলুন

 নিজস্ব প্রতিবেদন    ১৩ জুলাই, ২০২৩ ১১:৩৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 12 বার

আমরা নানা রকম কাজের চাপে নিজের ত্বকের যত্ন নেয়ার সময় পাইনি। তাই দ্রুত হারিয়ে যাচ্ছে আমাদের ত্বকের জেল্লা। কিন্তু আপনি কি জানেন, প্রতিদিন মাত্র তিনটি বিষয় মেনে চললেই আপনার এই সমস্যার সমাধান করতে পারবেন?

চলুন সেই বিষয় গুলো জেনে নেওয়া যাক?

আপনি খুব অল্প সময় ব্যয় করে আপনার ত্বকের জেল্লা শুধু ধরেই রাখতে পারবেন না, বাড়াতে পারবেন ত্বকের গ্লামার ভাব। এর জন্য অবশ্যই আপনাকে নিয়মিত এ তিনটি বিষয় মেনে চলতে হবে। এগুলো হলো-

১। বেশি রাত জাগা যাবে না এবং ভোরে ঘুম থেকে উঠে হালকা ব্যায়াম করতে হবে। এতে করে প্রতিটি কোষে রক্ত সঞ্চালন হয়ে আপনার ত্বকের জেল্লা ঔজ্জ্বল্য করবে।

আরও পড়ুন: ঘর মশামুক্ত রাখবেন যেভাবে...

২। বাইরের খাবার না খাওয়া এবং দৈনিক ৮ ঘন্টা ঘুম ও ৬ লিটার পানি খেতে হবে এতে করে আপনারা ত্বকের জেল্লা ঔজ্জ্বল্য হয়ে উঠবে।

৩। আপনার ত্বকের রূপচর্চার জন্য সময় বেছে নিন রাতে ঘুমাতে যাওয়ার আগে। এই সময়ে আপনি আপনার ত্বকের যত্ন নিলে সবচেয়ে বেশি কার্যকরীতা হবে।

আপনার মুখ ফেস ওয়াস দিয়ে ধুয়ে নিন এবং ১০ মিনিটের জন্য মুখে ম্যাসাজ করুন। গোলাপ জলের পেস্ট ও চন্দনের গুঁড়া দিয়ে আপনার মুখে প্রলেপ করুন এবং শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে নিন। এবার ভালোভাবে ব্র্যান্ডের কোনো ময়েশ্চারাইজার মুখে লাগিয়ে ঘুমিয়ে পড়ুন।

আপনি রাতে ঘুমানোর আগে আপনার ত্বকের জেল্লা বাড়ানোর জন্য উপরের এ তিনটি বিষয় অবশ্যই মেনে চলুন তাহলে আপনার ত্বকের জেল্লা আজীবন ধরে রাখতে পারবেন।

নিজস্ব প্রতিবেদন