ব্রেকআপের পর জীবনে পাবেন যেসব সুবিধা

 নিজস্ব প্রতিবেদক    ১০ আগষ্ট, ২০২৩ ১০:২৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 33 বার

ব্রেকআপ ও বিচ্ছেদের রয়েছে হাজারো সুবিধা। তাই সম্প্রতি যাদের বিচ্ছেদ হয়েছে এবং খুব শিগগিরই বিচ্ছেদ হবে তা নিয়ে আপনারা মন খারাপ না করে জেনে নিতে পারেন ব্রেকআপের পর জীবনে পাওয়া সেসব সুবিধার কথা।

চলুন সেগুলো জেনে নেওয়া যাক…

ব্রিটিশ গণমাধ্যম বিবিসিতে প্রকাশিত হওয়া এক প্রতিবেদন থেকে জানা গেছে, যেকোনো সম্পর্ক ভেঙে যাওয়া মানেই কলঙ্ক নয়। বরং টক্সিক সম্পর্ক থেকে নতুন কোনো সম্পর্কে জড়ানো সুখকর।

অনেক চেষ্টার পর আপনার সম্পর্কটি না টেকে তবে সে সম্পর্ক থেকে বেরিয়ে আসাই উচিত। সম্পর্কের এই জটিল সমীকরণের সমাধান খুঁজতে আমেরিকার গবেষকরা একটি সমীক্ষা চালান।

সিটি ইউনিভার্সিটি অব নিউইয়র্কের সেই গবেষকদের দল বলছেন, ব্রেকআপের পর একজন মানুষ নিজের মানসিক অবস্থাকে সামলাতে হিমশিম খেলেও শেষ পর্যন্ত একজন পরিণত মানুষ হয়ে উঠেন।

আরও পড়ুন: চুল পড়া বন্ধ করার ছয় কার্যকরী উপায়...

শুধু তাই নয়, তারা আগের চেয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠে। কোনো মানুষ সম্পর্কে দ্রুত সিদ্ধান্ত নেয়ার পরিবর্তে একটু সময় বেশি নেয়ার পক্ষপাতী হন। এতে করে আপনাদের ভুলের পরিমাণ আগের তুলনায় অনেক কমে আসবে।

মানসিক ভাবে পরিণত হয়ে উঠায় তারা জীবনসঙ্গী হিসেবে একজন ভালো মানুষকেই বেছে নিতে পারেন।

এদিকে আমেরিকার জনপ্রিয় মনোবিজ্ঞানী ক্লডিয়া ব্রুমবাঘ বলেছেন, সমীক্ষা থেকে পাওয়া তথ্য অনুযায়ী, বেশিরভাগ ক্ষেত্রেই লক্ষ্য করা যায় ব্রেকআপের পর যারা ভেবেচিন্তে নতুন সম্পর্কে জড়ান তারা পূর্বের সম্পর্কের চেয়ে অনেক খুশি থাকেন।

নিজস্ব প্রতিবেদক