লাভ ম্যারেজ করেও সংসার টেকে না কেন?

 নিজস্ব প্রতিবেদক    ১৯ সেপ্টেম্বার, ২০২৩ ১৩:০৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 33 বার

ভালোবেসে বিয়ে করেন অনেকেই। কিন্তু একটা সময় আছে তখন আপনাদের সংসার টেকানো কঠিন হয়ে যায়। তখনি দম্পত্তিরা বিচ্ছেদের পথ বেছে নেন। তাই প্রেম করে বিয়ে করার পরও সম্পর্ককে উদাসিন হলে চলবে না। বরং দাম্পত্যের দিকে তীক্ষ্ণ নজর দিতে হবে।

আর অবশ্যই আপনাকে জেনে নিতে হবে যে ঠিক কি কি কারণে ভালোবেসে বিয়ে করার পর দম্পতিরা একে অপরের থেকে দূরে চলে যান।

চলুন সেগুলো জেনে নেওয়া যাক…

১. আপনাদের মধ্যে যতই ভালোবাসা থাকুক না কেন, সময় না দিলে কিন্তু প্রেমের কাঠামোয় জং ধরতে বাধ্য। এমনকি এই কারণে একে অপরের থেকে দূরেও চলে যেতে পারে দম্পতিরা। তাই যত ব্যস্ততাই থাকেন না কেন, দিনের শেষে দ্রুত বাড়ি ফেরার চেষ্টা করুন। এতেই দেখবেন আপনাদের প্রেমের নদীতে কখনও ভাটা আসবে না।

২. ভালোবাসাকে টেকেন ফর গ্রান্টেড করে নিলে কিন্তু বড় সড় সমস্যার ফাঁদে পড়বেন। মনে রাখবেন, আপনার হৃদয়ে সঙ্গীর জন্য যতই প্রেম থাকুক না কেন, তা প্রকাশ না করলে কিন্তু একে অপরের মধ্যে দূরত্ব বাড়বে। তাই বিয়ের ১ বছর পরে হোক কিংবা ৩০ বছর পরে। সঙ্গীকে রোজ অন্তত ১ বার ‘আই লাভ ইউ’ বলতে ভুলবেন না যেন। আশা করছি, এতেই আপনাদের সম্পর্কের বাগানে গোলাপ ফুল ফুটবে।

৩. শহরের বড় বড় প্রাণহীন অট্টালিকার মাঝে থাকতে থাকতে হাঁফিয়ে ওঠে হৃদয়। তাই তো নিজেদের সম্পর্কের প্রদীপ জ্বালিয়ে রাখতে চাইলে সময় পেলেই সঙ্গীকে সাথে নিয়ে বাইরে ঘুরতে যান।

৪. বৈবাহিক জীবনের ইমারত দাঁড়িয়ে থাকে শারীরিক সম্পর্কের ভিতের উপর। তাই স্বামী-স্ত্রীর মধ্যে ঘনিষ্ঠতা কমলে এর নেতিবাচক প্রভাব পড়ে বৈবাহিক সম্পর্কে। এমনকি এই কারণে বাড়তে থাকে দূরত্ব। তাই সময় থাকতে থাকতে সম্পর্কের হাল ধরুন। এতেই উপকার পাবেন।

৫. সম্পর্কে একে অপরের মত পরস্পরের উপর চাপিয়ে দেওয়ার বদভ্যাস ছাড়তে হবে। তা না হলে সমস্যার শেষ থাকবে না। এমনকি এই কারণেই দম্পতিরা একে অপরের থেকে হাজার ক্রোশ দূরে সরে যেতে পারেন। তাই সম্পর্ককে বাঁচিয়ে রাখতে চাইলে একে অপরের কথা শুনুন।

নিজস্ব প্রতিবেদক