বৃষ্টির দিনে বিকেলের নাশতায় কী খাবেন?

 নিজস্ব প্রতিবেদক    ১৫ জুলাই, ২০২৪ ২০:০৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

চলছে বর্ষাকাল। এ সময় হুটহাট আকাশ যেমন মেঘলা হয়, তেমনি ধরনীতে নেমে আসে হঠাৎ বৃষ্টি। অবসর সময় কিংবা আনন্দ অনুভূতিকে বৃষ্টিস্নাত দিনে আরও একটু বাড়িয়ে দিতে বাড়িতে আয়োজন রাখতে পারেন বিশেষ কিছু খাবারের।

বৃষ্টির দিনকে আরও উপভোগ্য করে তুলতে বিকেলের নাশতায় রাখতে পারেন মুখরোচক কিছু খাবার। এসব খাবার বিকেলে পাওয়া হালকা খিদে যেমন মেটাবে তেমনি বাড়িয়ে তুলবে আড্ডার আমেজও।

আসুন জেনে নিই, বৃষ্টির দিনে কিছু উপভোগ্য খাবারের নাম…

১. স্যুপ ও স্যান্ডউইচ: বৃষ্টির শীতল পরশকে অনুভব করতে ধোয়া তোলা এক বাটি স্যুপ খেয়ে নেন, তাহলে কিন্তু মন্দ হয় না। বৃষ্টিস্নাত দিনে উষ্ণতা ছড়াতে স্যুপের সঙ্গে রাখতে পারেন স্যান্ডউইচও।

২. মুড়ি চানাচুর: বর্ষার দিনে তেল মাখানো মুড়ি। তার সঙ্গে পেঁয়াজ,মরিচ, ধনিয়া পাতা, টমেটো, সামান্য বাদাম ও চানাচুর মিশিয়ে খেতে পানে। এই উপভোগ করুন বৃষ্টি ভেজা বিকেল।

আরও পড়ুন: আর্জেন্টিনার ইতিহাস গড়া জয়, কোপার শিরোপা মেসিদের...

৩. মালপোয়া: যারা তেলের পিঠা খেতে ভালোবাসেন তারা বৃষ্টির এ দিনে বিকেলের নাশতায় বাঙালি ঐতিহ্যের মালপোয়া পিঠা তৈরি করতে পারেন।

৪. নুডলস: বিকেলের নাশতায় ঝটপট গরম গরম কিছু খেতে মন চাইলে নুডলস রান্না করে ফেলুন। পরিবারের সব সদস্যের জন্য সুস্বাদু খাবার তৈরি করতে নুডলস তৈরিতে রঙিন সবজি যোগ করুন।

আপনারা যদি বৃষ্টির দিনকে আরও উপভোগ্য করে তুলতে বিকেলের নাশতায় রাখতে পারেন উপকার খাবার গুলো।

নিজস্ব প্রতিবেদক