স্বামীর যে পাঁচ কাজে খুশি হন স্ত্রী

 নিজস্ব প্রতিবেদক    ৩ আগষ্ট, ২০২৩ ১১:৩৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 43 বার

দাম্পত্য জীবন সুন্দর ও সুখের হয় স্বামী- স্ত্রীদের গুণে। সংসারে সুখ ও শান্তি বয়ে আনতে আপনাদের দুই জনের ভূমিকা খুব গুরুত্বপূর্ণ। তবে সব দম্পতিদের মাঝে টুকটাক ঝগড়া হতে পারে, সেটা খুব স্বাভাবিক। কারণ একটি সম্পর্কে দুই জন মানুষের আলাদা মতামত থাকতেই পারে। তবে এমন কোনও কাজ করা উচিত নয়, যাতে আপনার সঙ্গী দুঃখ পেতে পারে।

তবে অনেক স্ত্রী স্বামীর কিছু কাজে দুঃখ পান তবে তা প্রকাশ করেন না। একই ভাবে স্বামীর কয়েকটি কাজ স্ত্রীদের খুবই খুশি করে এবংআনন্দ দেয়। সংসারে জীবনে আপনাদের সুখের কোনও অভাব হবে না। যদি আপনি সেই কাজগুলো মেনে চলেন?

চলুন সেই কাজগুলো জেনে নেওয়া যাক…

১. সপ্তাহান্তে ঘুরতে যান: আপনার অফিসের কাজের চাপ ও সংসারের কাজের ঝামেলার জন্য আপনি সপ্তাহে ঘুরতে যাওয়ার সময় পান না। এই কথা একদমই ঠিক। কিন্তু সপ্তাহে আপনি কাজে মধ্যেও একটু সময় বের করুন। নিজের জন্যও না হক আপনার স্ত্রীর জন্যও সামান্য সময় তুলে রাখুন। তাকে নিয়ে সামনে কোনো পার্কে ঘুরতে চলে যান। আপনারা দুই জন একটু নিভৃতে সময় কাটাতে পারেন।

২. এক সঙ্গে ঘরের কাজ করুন: সংসারটা আপনাদের দুই জনের। সংসারের কাজ আপনারা দুই জন ভাগ করে নিতে পারেন। প্রতিদিন স্ত্রীকে ঘরের কাজে সাহায্য করতে না পারলেও মাঝে মধ্যে তার সঙ্গে কাজ করুন। একসঙ্গে রান্না করতে পারেন। আপনারা দুই জন মিলে এই কাজগুলো করলে সময়ও কম লাগবে, এদিকে স্ত্রীর মনও ভালে থাকবে।

আরও পড়ুন: সকালে খালি পেটে আদা পানি খেলে কী হয়?...

৩. প্রশংসা করুন: প্রশংসা শুনতে পছন্দ করেন অনেক মানুষ। আপনার স্ত্রীরও প্রশংসা শুনতে বেশ ভালো লাগে। বিয়ের পর ধীরে ধীরে এই বিষয়গুলো হারিয়ে যেতে থাকে। কিন্তু অন্যান্য কাজের ভিড়ে একে অপরের দিকে যেন ভালো করে তাকানোই হয় না। তাই আপনার স্ত্রীকে প্রতিদিন ছোট ছোট কমপ্লিমেন্ট দিন ও তার ভালো লাগবে।

৪. তার ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন: প্রত্যেকেরই জীবনে সামান্য ব্যক্তিগত পরিসরের প্রয়োজন হয়। আপনার স্ত্রীরও এরকম পরিসরের প্রয়োজন। আপনি তার সেই ব্যক্তিগত পরিসরকে সম্মান করুন। তিনি যদি আপনার থেকে পার্সোনাল স্পেস চান, তাহলে তাকে তা দিন এবং সে যদি নিজের মতো সময় কাটাতে চাইলে আপনি বাধা হয়ে দাঁড়াবেন না।

৫. উপহার দিন: ছোট থেকে বড়, সব ধরনের উপহার পেতে ভালোবাসেন অনেকই। আপনার স্ত্রীও নিশ্চয়ই তাদের থেকে আলাদা নন? আপনার স্ত্রীকে দামি উপহার দিতে হবে, এ রকম অর্থ কিন্তু নেই। আপনি অফিস থেকে বাড়ি ফেরার সময় তার জন্য চকোলেট আনতে পারেন। কোনো কোনো দিন তার জন্য ফুল আনতে পারেন। এতে তিনি খুব খুশি হবেন।

আপনি যদি উপরের কাজ গুলো মেনে চলে তাহলে আপনার স্ত্রী অনেকাংশে খুশি হবেন।

নিজস্ব প্রতিবেদক