এবার পদত্যাগ করেছেন ইবির ৬ হলের প্রভোস্টগণ

  ইবি প্রতিনিধি    ২৬ আগষ্ট, ২০২৪ ১১:০৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি,প্রো-ভিসি, ট্রেজারার, প্রক্টর ও ছাত্র উপদেষ্টার পর এবার পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের ৬ টি আবাসিক হলের প্রভোস্টবৃন্দ। তারা প্রত্যেকেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন বলে জানা গেছে।


রোববার (২৫ আগস্ট) দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন তারা।

বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার বলেন, আজকে দুপুরে আমি ৬টি হল প্রভোস্টের পদত্যাগপত্র পেয়েছি। তাদের প্রত্যেকেই ব্যক্তিগত কারণ উল্লেখ করে পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

পদত্যাগকারী প্রভোস্টবৃন্দ হলেন, সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. শফিকুল ইসলাম, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মুর্শিদ আলম, শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. রেবা মন্ডল, খালেদা জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. ইয়াসমিন আরা সাথী এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শিপন মিয়া।

আরো পড়ুন:ইবি থেকেই ভিসি নিয়োগ: দাবী শিক্ষার্থীদের

খালেদা জিয়া হলে প্রভোস্ট ইয়াসমিন আরা সাথী বলেন, প্রভোস্ট কাউন্সিলের সর্বশেষ মিটিংয়ে আমরা ৬টি হলের প্রভোস্ট একত্রে পদত্যাগ পত্র জমা দিয়েছিলাম। আজকে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি আসাদুজ্জামান স্যার সেগুলো সাবমিট করেছেন।

প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও সাদ্দাম হোসেন হলের প্রভোস্ট অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, প্রভোস্ট কাউন্সিল আসলে প্রশাসনিক কোন বডি না। আমি আমার পদত্যাগপত্র জমা দিয়েছি এটা সত্য। লালন হল আর জিয়া হলের প্রভোস্ট ব্যতীত বাকি সবার পদত্যাগ করার কথা শুনেছি। এখন প্রত্যেকেই তার স্ব স্ব জায়গা থেকে পদত্যাগপত্র দিয়েছে।

ইবি প্রতিনিধি