ডেন্টালে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ

 অনলাইন ডেস্ক    ২৪ ডিসেম্বার, ২০২৩ ১৭:৪৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 35 বার

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি পরীক্ষা আগামী ৮ মার্চ অনুষ্ঠিত হবে বলে আজ দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে এমবিবিএস/বিডিএস ভর্তি পরীক্ষা গ্রহণের লক্ষ্যে বিদ্যমান ভর্তি নীতিমালা হালনাগাদ এবং ভর্তি পরীক্ষার সময়াবদ্ধ কর্মপরিকল্পনা চূড়ান্তকরণ বিষয়ক সভা’ শেষে গণমাধ্যমকে তিনি এমন তথ্য দিয়েছেন।

জাহিদ মালেক বলেন, বিগত ১০ বছরে এমবিবিএস ভর্তি পরীক্ষায় কোনো অনিয়ম বা দুর্নীতি হয়নি। এবার পরীক্ষাতে কোনো রকম অনিয়ম, অবহেলা না হয়; সে বিষয়ে সব রকম কার্যকর পদক্ষেপ নেয়া হয়েছে।

তিনি বলেন, আগামী ৯ ফেব্রুয়ারি এমবিবিএস এবং ৮ মার্চ সকাল ১০টার সময় ডেন্টাল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষার এক মাস আগে থেকে সব ধরনের কোচিং সেন্টারগুলো বন্ধ থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন: পূর্ণ নম্বরে হবে ২০২৫ সালের এইচএসসি পরীক্ষা...

ভর্তি পরীক্ষার আবেদনের সময় উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই বছর এমবিবিএস ভর্তি পরীক্ষার জন্য বিদেশি শিক্ষার্থীরা আবেদন করতে পারবে ৪ জানুয়ারি এবং দেশের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে ১০ জানুয়ারি থেকে। আবেদনের শেষ সময় থাকবে ২৩ জানুয়ারি।

ভর্তির জন্য ফি জমা নেয়া শুরু হবে ২৪ জানুয়ারি থেকে এবং ২৬ জানুয়ারি রোল বা আসন বরাদ্দ করা হবে। পরীক্ষার প্রবেশপত্র বিতরণ করা হবে ৫ জানুয়ারি এবং ৮ ফেব্রুয়ারিতে হাজিরা সিট ডাউনলোড করা যাবে। এমবিবিএস পরীক্ষায় পাস নম্বর নির্ধারণ করা হয়েছে ৪০ নম্বর।

অনলাইন ডেস্ক