এইচএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ জানা গেল

 অনলাইন ডেস্ক    ১৯ অক্টোবার, ২০২৩ ১৪:৩৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 33 বার

এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে আগামী ৩০ নভেম্বরের মধ্যে প্রস্তুতি গ্রহণ করেছে আন্তঃশিক্ষা বোর্ড। সংশ্লিষ্টদের বলা হয়েছে খাতা মূল্যায়নসহ অন্যান্য আনুষঙ্গিক কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে শেষ করতে।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি সূত্রে থেকে গত বুধবার জানান গেছে, এইচএসসি পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের রেওয়াজ রয়েছে। ওই সময়সীমার মধ্যে ফল প্রকাশ করা হবে। যদিও বন্যার কারণে তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা দেরিতে শুরু হয়েছিল।

জানা গেছে, ফলাফল প্রকাশের জন্য নভেম্বরের শেষ সপ্তাহের শেষ দিনকে বেছে নিয়েছেন শিক্ষা বোর্ড। তবে এই বিষয়টি চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে ফল প্রকাশের সম্ভাব্য কিছু তারিখ জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাবে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ফলাফল প্রকাশ...

এ প্রসঙ্গে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বলেন, আমরা আশা করছি নভেম্বরের শেষ সপ্তাহে এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করবো। তবে তারিখ কোনটা হবে, সেটা আপাতত বলা সম্ভব নয়। যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অনুমোদন হয়ে এলে আমরা তখন চূড়ান্ত তারিখ জানাব'।

উল্লেখ্য, গত ১৭ আগস্ট থেকে এইচএসসি পরীক্ষা শুরু হয়। আর শেষ হয় ২৫ সেপ্টেম্বর এবং ব্যবহারিক পরীক্ষা ২৬ সেপ্টেম্বর শুরু হয়ে ৪ অক্টোবর শেষ হয়।

তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কারিগরি ও মাদরাসা শিক্ষা বোর্ডের ২৭ আগস্ট থেকে শুরু হয়। আর শেষ হয় অক্টোবরের প্রথম সপ্তাহে।

অনলাইন ডেস্ক