যে সব কারণে এইচএসসি পরীক্ষা পেছানোর দাবি

 অনলাইন ডেস্ক    ২৫ জুন, ২০২৪ ১৭:২৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

আগামী ৩০ জুন অনুষ্ঠিতব্য এইচএসসি ও সমমানের পরীক্ষা দুই মাস পেছাতে পরীক্ষার্থীরা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন। আজ মঙ্গলবার (২৫ জুন) রাজধানীর তেজগাঁওস্থ প্রধানমন্ত্রী কার্যালয়ে এইচএসসি পরীক্ষার্থীদের পক্ষে এই স্মারকলিপি জমা দেন ধানমন্ডি আইডিয়াল কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক শিক্ষার্থী মাইশা মাহফুজ স্নেহা।

স্মারকলিপিতে পরীক্ষার্থীরা জানান, আসন্ন এইচএসসি পরীক্ষা সংক্রান্ত কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আমরা গভীরভাবে উদ্বিগ্ন। এই পত্রের মাধ্যমে আমাদের দাবির স্বপক্ষে যুক্তি উপস্থাপন করছি এবং আপনার সদয় বিবেচনা কামনা করছি।

পরীক্ষা পেছানোর কারণ হিসেবে শিক্ষার্থীরা চিঠিতে বলেন, ভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে সিলেট, সুনামগঞ্জ ও মৌলভীবাজারের বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছে ১৫ লাখের বেশি মানুষ। এর মধ্যে ৩০ হাজারের বেশি আশ্রয়কেন্দ্রে ঠাঁই নিয়েছেন।

আরও পড়ুন: নশন স্কিম বাতিলের দাবিতে জবি শিক্ষকদের কর্মবিরতি...

এদিকে, দ্বিতীয় দফায় সিলেটে ৪৮৯টি বিদ্যালয় বন্যাকবলিত হয়েছে। এর মধ্যে ২২৬টি বিদ্যালয়ে বন্যার্তদের জন্য আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া সুনামগঞ্জ জেলায় বন্যাকবলিত হয়েছে ২৫৯টি বিদ্যালয়।

পাশাপাপাশি, ময়মনসিংহ বিভাগের বন্যা পরিস্থিতিরও চরম অবনতি হচ্ছে। বন্যা কবলিত রয়েছে বিভাগের নেত্রকোনা জেলার শত শত গ্রাম। এ অবস্থায় বন্যা পরিস্থিতির বিষয়টি আমলে নিয়ে পরীক্ষা পেছানোর বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষার্থীরা।

অনলাইন ডেস্ক