নতুন শিক্ষাক্রম নিয়ে ভয়ংকর মিথ্যাচার হচ্ছে: শিক্ষামন্ত্রী

 অনলাইন ডেস্ক    ৪ ডিসেম্বার, ২০২৩ ১৬:৪৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 23 বার

নতুন শিক্ষাক্রম নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে। এসব ভাইরাল ভিডিও নিয়ে মুখ খুললেন শিক্ষামন্ত্রী ড. দিপুমনি। তিনি বলেন, শিক্ষকদের প্রশিক্ষণের যেসব ভিডিও ছড়ানো হচ্ছে, তা নতুন শিক্ষাক্রমের অংশ নয়। এসব ভিডিও নিয়ে সোশাল মিডিয়া ব্যবহারকারীদের মাঝে দেখা দিয়েছে ব্যাপক সমালোচনা।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদের সভাপতিত্বে রবিবার (৩ ডিসেম্বর) রাজধানীর বাংলামোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে অনুষ্ঠিত পাঠাভ্যাস উন্নয়ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আগের বিভিন্ন ভিডিও এডিট করে, কখনো নতুন করে ভিডিও বানিয়ে শিক্ষাক্রম নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। এসব বিষয় আমাদের শিক্ষাক্রমের অংশ নয়, আমাদের ক্লাসেরও অংশ নয়।

আরও পড়ুন: আজ প্রথম থেকে নবম শ্রেণিতে ভর্তির লটারি শুরু হয়েছে...

তিনি আরও বলেন, সবচেয়ে খারাপ যেটা তা একেবারেই অগ্রহণযোগ্য; সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে মিথ্যাচার করা হচ্ছে। এমনকি ধর্মীয় বিষয় নিয়েও মিথ্যাচার করা হচ্ছে, সেগুলো জঘন্য মিথ্যাচার।

অভিভাবকদের উদ্দেশে ডা. দীপু মনি বলেন, একটু দেখুন, আপনার সন্তানদের দিকে তাকিয়ে দেখুন। আপনার বাচ্চা যদি সপ্তম শ্রেণিতে পড়ে থাকে তাহলে তার আচার-আচরণ পরিবর্তন হয়েছে। সে কত নম্বর পেয়েছে সেদিকে নজর না দিয়ে সে শিখলো কি না, সেদিকে নজর দিন। একটু ধৈর্য ধরুন।

অনলাইন ডেস্ক