ভর্তি পরীক্ষায় আগত অভিভাবকদের জন্য বিশেষ উদ্যোগ জবির

 ছায়েম সরকার     ২৭ এপ্রিল, ২০২৪ ১৫:২৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 13 বার

আজ থেকে শুরু হয়েছে গুচ্ছ ভর্তি প্রক্রিয়া আজ (২৭ এপ্রিল)।“বিজ্ঞান " তথা 'এ' ইউনিটের মধ্য দিয়েই ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে৷

গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষার্থীদের সাথে আগত অভিভাবকদের ভোগান্তি লাঘবে বিশেষ কিছু উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বর্তমানে প্রচন্ড গরমের বিষয়টি বিবেচনায় রেখে অভিভাবকদের জন্য বসার জায়গা,সুপেয় পানি এবং চিকিৎসা সেবা প্রদানের ব্যবস্থা করা হয়েছে। জবি উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিমের নির্দেশে এসব সেবামূলক উদ্যোগ গ্রহণ করা হয়েছে।  

জানা যায়, শনিবার ভর্তি পরীক্ষা উপলক্ষে বাহাদুর শাহ পার্কে ৪০০টি চেয়ার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় দেওয়া হয়েছে যেন অভিভাবকরা বসতে পারেন।

এছাড়া পার্কে বেশ কয়েকটি পানির ট্যাংক রাখা হয়েছে , যেখানে ছিল প্রায় তিন হাজার লিটার সুপেয় পানি । নির্বিঘ্নে পানি পান করার জন্য ১০ হাজার ওয়ান টাইম গ্লাসও রাখা হয়। 

একই সাথে ছিলো ভ্রাম্যমাণ মেডিকেল টিম। দুইজন চিকিৎসক ছিলেন অভিভাবকদের চিকিৎসা সেবা প্রদানের জন্য। ঢাকা ওয়াসা ও স্বাস্থ্য অধিদপ্তরের সহযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি পরীক্ষায় প্রথমবারের মতো এমন উদ্যোগ গ্রহণ করেছে।

ক্যাম্পাসেও পরীক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের তত্ত্বাবধানে ছিলো মেডিকেল টিম ।পরীক্ষার্থীদের জন্য ক্যাম্পাসে ছিলো সুপেয় পানির ব্যবস্থা । নিরাপত্তা-শৃঙ্খলা রক্ষায় ক্যাম্পাসে ৭০ জন পুলিশ,প্রক্টরিয়াল বডি এবং বিএনসিসি, রোভার স্কাউট ও রেঞ্জার ইউনিটের সদস্যরা দায়িত্ব পালন করছেন।

পরীক্ষা শেষে শিক্ষার্থীরা জানান, গত বছরের চেয়ে এবছর প্রশ্ন কিছুটা কঠিন হয়েছে। তবে অনেকেই আশাবাদী ভালোকিছুর৷ দুচোখে বুনে ফেলেছেন নতুন স্বপ্নের।

ছায়েম সরকার