প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য মনোনীত জবির ৪ রোভার

 জবি প্রতিনিধি    ৫ মার্চ, ২০২৪ ১১:৪১:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

রোভারিং এর সর্বোচ্চ সম্মাননা প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড (পিআরএস)-২০২২ এর জন্য চূড়ান্তভাবে মনোনীত হয়েছেন দেশের সর্বাধিক প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের চার জন রোভার।

চূড়ান্তভাবে মনোনীত রোভাররা হলেন, সাজেদা আক্তার সাথী, মোঃ নেছার উদ্দিন, আলমগীর হোসেন এবং আনোয়ার হোসেন।

গত সোমবার (৪ মার্চ) বাংলাদেশ স্কাউস এর উপ-পরিচালক এ কে এম আশিকুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ থেকে ১৪ জানুয়ারি জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক গাজীপুরে অনুষ্ঠিত জাতীয় পর্যায়ের ২০২২ সালের প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড প্রার্থীদের মূল্যায়নের ভিত্তিতে উপরোক্ত চারজন সহ মোট দশ জন রোভারকে প্রেসিডেন্ট'স রোভার স্কাউট অ্যাওয়ার্ড এর জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়েছে।

বাকি ছয় জন হলো ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার কাজী মাসুদ আল হাসান, ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার প্রশান্ত চৌহান, সেবাব্রুতী মুক্ত রোভার স্কাউট গ্রুপের তৌফিকুল আলম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ রবিউল ইসলাম, ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট রোভার স্কাউট গ্রুপের রোভার মোরাদ হাসান এবং কুড়িগ্রাম মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ হাসিবুর রহমান সুজন।

এই অর্জন নিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মোঃ মনিরুজ্জামান খন্দকার বলেন, বিশ্ববিদ্যালয় হওয়ার পর এটি আমাদের সবচেয়ে বড় অর্জন। এ অর্জনের সাথে জড়িত আমাদের গ্রুপের সম্মানিত সভাপতি উপাচার্য মহোদয়, ট্রেজারার, রোভার স্কট লিডার বৃন্দু সহ সকলকে আমি কৃতজ্ঞতা জানায়।

আরও পড়ুন: শ্রাবণ-অর্পের নেতৃত্বে ইবির পাবনা জেলা কল্যাণ সমিতির সভাপতি...

পিআরএস এর জন্য মনোনীত রোভার সাজেদা আক্তার সাথী বলেন, আমার এই অর্জনের পিছনে আমার বাবা মা আমার জীবনসঙ্গী, ছোট বোন, জবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক স্যার, রোভার স্কাউট লিডার-জনাব নাহরিন জান্নাত হোসাইন এবং এস এল বৃন্দ সহ অনেক সিনিয়র ভাইয়া আপুদের প্রত্যক্ষ পরোক্ষ সহযোগিতা পেয়েছি। আমি কৃতজ্ঞ তাদের প্রতি।

এই অর্জনে আনন্দিত রোভার আলমগীর হোসেন বলেন, স্কাউটিং শুরু করি স্কুল জীবন থেকে। সেই সময় থেকেই স্কাউটিংয়ের প্রতি একটা প্যাশন ছিল।'পিএস' পরীক্ষা দেওয়ার খুব ইচ্ছে ছিল কিন্তু দিতে পারিনি। তারপর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির পর থেকেই 'পিআরএস' পরীক্ষার জন্য অনেক সময় দিয়েছি। পরিশেষে 'পিআরএস' অর্জন করতে পেরে খুবই ভালো লাগছে।

পিআরএস এর জন্য মনোনীত আরেক রোভার আনোয়ার হোসেন বলেন,"পিআরএস" একটি দীর্ঘ যাত্রা। এটি কখনো একা অর্জন করা যায় না। "পিআরএস" অর্জনের পেছনে কতজনের কতভাবে দিকনির্দেশনা ও পরামর্শ প্রয়োজন হয় তা শুধু "পিআরএস" পরীক্ষার্থীই জানে। বিশ্ববিদ্যালয়ের জীবনের সম্মানিত শিক্ষকবৃন্দর সহযোগিতা ও নিজ পরিশ্রমের সমষ্টিই আমার এ অর্জন। মহান আল্লাহর পর আমি ঐসকল ব্যক্তিগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, প্রেসিডেন্ট'স রোভার স্কাউট আওয়ার্ড রোভারিং এর ক্ষেত্রে সর্বোচ্চ সম্মানননা পুরস্কার। ধাপে ধাপে বিভিন্ন পর্যায়ে মূল্যায়নের মাধ্যমে সমগ্র দেশ থেকে বাছাইকৃত রোভাররা চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার মাধ্যমে এই সম্মাননায় অর্জন করতে পারে।

জবি প্রতিনিধি