শনিবার ক্লাসের বিষয়ে সিদ্ধান্ত জানালেন শিক্ষামন্ত্রী

 অনলাইন ডেস্ক    ১২ মে, ২০২৪ ১৪:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 3 বার

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ঈদুল আজহার পর মাধ্যমিক বিদ্যালয়ে শনিবার ক্লাস নিতে হবে না। আজ রোববার (১২ মে) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণার পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এই কথা বলেন।

মাধ্যমিক বিদ্যালয়ে শনিবার ছুটি নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা এ বিষয়ে পর্যায়ক্রমে সিদ্ধান্ত নেব। বর্তমান পাঠ্যক্রমে শিক্ষার্থীদের বাড়ির কাজ করতে, একটি নির্দিষ্ট সময় দেয়ার জন্য শনিবার স্কুল খোলা রাখার সিদ্ধান্ত দেয়া হয়েছিল।

আরও কিছু বিষয় ছিল। যেহেতু আমরা প্রায় ৯টি কর্মদিবস পাইনি, সেহেতু আমরা চেষ্টা করছি, শনিবারে স্কুল খোলা রাখার মাধ্যমে সেই কর্মদিবসগুলো যেন আমরা পাই। সেজন্য এ ব্যবস্থা, তবে এটা সাময়িক।

মন্ত্রী আরও বলেন, তবে এটা স্থায়ী কোনো সিদ্ধান্ত না। আমরা অবশ্যই চাই, শিক্ষকদের একটা নির্দিষ্ট সময়ে বিশ্রাম দেয়ার জন্য ও প্রয়োজন আছে। আবার শিক্ষার্থীদেরও বিশ্রামের প্রয়োজন আছে।

শিক্ষার্থীরা বাড়ির কাজ যথাসাধ্য করছে কিনা; সেটা দেখার বিষয় আছে। অতিমাত্রায় চাপ মধ্যে সবদিন শ্রেণিকক্ষে পাঠদান করার ক্ষেত্রে যে খুব বেশি ভালো ফল হবো, তা না। এটা সাময়িক বিষয়। আশা করছি, ঈদুল আজহার পরে হয়তো বা এটা চলমান করতে হবে না, আশা করছি।

অনলাইন ডেস্ক