কেজিপ্রতি খেজুর মিলবে ১৫০ টাকায়

 অনলাইন ডেস্ক    ৭ মার্চ, ২০২৪ ১৪:১৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 22 বার

পবিত্র রমজান মাস উপলক্ষ্যে এক কোটি পরিবারের কাছে ১৫০ টাকা দরে খেজুর বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তার অংশ হিসেবে আজ বৃহস্পতিবার (৭ মার্চ) থেকে পবিত্র রমজানের বিক্রি কার্যক্রম শুরু করেছেন টিসিবি।

পণ্য তালিকায় সয়াবিন তেল, চিনি, মসুর ডাল ও চালের সঙ্গে রমজান মাস উপলক্ষে যুক্ত করা হয়েছে খেজুর।

রাজধানীর তিব্বত মোড়ের পূর্ব কলোনি বাজারসংলগ্ন পলিটেকনিক মাঠে আজ বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল সাড়ে ৯টার সময় এ কার্যক্রমের উদ্বোধন করেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম (টিটু)।

বাণিজ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে টিসিবির মাধ্যমে উপকারভোগী কার্ডধারী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যে প্রতি মাসে চাল, ভোজ্য তেল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য দেয়া হচ্ছে। পবিত্র রমজান উপলক্ষে দ্বিতীয় পর্বের বিক্রয় কার্যক্রম সারাদেশে আজ থেকে শুরু হয়েছে।

আরও পড়ুন: উদ্দাম প্রেম করছে প্রসেনজিতের ছেলে!...

একজন ফ্যামিলি কার্ডধারী ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল এক কেজি চিনি ও এক কেজি খেজুর কিনতে পারবেন।


এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম ১০০ টাকা, এক কেজিপ্রতি চিনি ৭০ টাকা ও মসুর ডাল ৬০ টাকা এবং খেজুর ১৫০ টাকা ও চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

তিনি আরও বলেন, টিসিবির সেবাগ্রহণকারী গ্রাহকদের তথ্য যাচাই বাছাই করে ডিজিটাল কার্ড দেয়া হচ্ছে। রমজানে সাধারণ মানুষ যাতে ভালোভাবে ইফতার করতে পারে সেজন্য চিনির দাম ৩০ টাকা কমিয়ে ৭০ টাকাই রাখা হয়েছে।

টিসিবি বলছে, সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকরা এ কার্যক্রম পরিচালনা করবেন।

অনলাইন ডেস্ক