এবার আলু আমদানির সিদ্ধান্ত নিলো সরকার

 অনলাইন ডেস্ক    ৩০ অক্টোবার, ২০২৩ ১৬:২৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 15 বার

বাজারে সরবরাহ বৃদ্ধি এবং বাজারদর স্থিতিশীল রাখতে ডিমের পর এবার আলু আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার। বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী আজ সোমবার (৩০ অক্টোবর) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বর্তমান বাজার পরিস্থিতি বিবেচনায় আলু সরবরাহ বৃদ্ধি ও বাজারদর স্থিতিশীল রাখতে আলু আমদানির সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বাণিজ্য মন্ত্রণালয় সূত্রে জান গেছে, বিদেশ থেকে আলু আমদানির সিদ্ধান্ত নেয়া হয়েছে সরকার। এখন থেকে আলু আমদানি করতে পারবেন ব্যবসায়ীরা। গত মাসের মাঝামাঝি বাণিজ্য মন্ত্রণালয় আলু, দেশি পেঁয়াজ ও ডিমের দাম বেঁধে দিয়েছিল।

সম্প্রতি আলুর বাজার পরিস্থিতি নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে এক প্রতিবেদন পাঠিয়েছে ভোক্তা অধিদফতর। সেখানে আমদানির এ সুপারিশ করা হয়।

আরও পড়ুন: ২২ মাসের মধ্যে সর্বনিম্ন দাম সয়াবিন...

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ডিম, আলু, দেশি পেঁয়াজ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম যাতে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে সে জন্য চেষ্টা করা হচ্ছে। নতুন দাম ঘোষণার পরই সব জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোকে জানিয়ে দেওয়া হয়।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর পেঁয়াজ, আলু ও ডিম- এই তিন পণ্যের দাম নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করে বাণিজ্য মন্ত্রণালয়।

গত ১৮ সেপ্টেম্বর দেশের বাজারে ডিমের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় তা সামাল দিতে ভারতসহ বিভিন্ন দেশ ডিম আমদানির অনুমোদন দেয় সরকার।

অনলাইন ডেস্ক