মেহেরপুরে বাজারে হু হু করে বাড়ছে সবজির দাম

 অনলাইন ডেস্ক    ১৪ অক্টোবার, ২০২৩ ১৬:০৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 33 বার

বর্ষার অজুহাতে মেহেরপুর কাঁচা বাজারে সবরকম শাক সবজির দাম গত সপ্তাহের তুলনায় বেশি বৃদ্ধি পেয়েছে। সবচেয়ে বেশি দাম বেড়েছে বেগুন, কাঁচা মরিচ ও মাছের।

গত শুক্রবার দুপুরে মেহেরপুর শহরের বড় বাজারে শাক-সবজি থেকে শুরু করে সবকিছুর দামই বেশি ছিলো ও সাধারণ মানুষের নাগালের বাইরে।

সবজি বিক্রেতারা বলছেন টানা বর্ষার কারণে মৌসুমী ফসলগুলো নষ্ট হয়ে গেছে। ফলে সরবরাহ কম। তাই শাকসবজির মূল্য বৃদ্ধি পেয়েছে।

মেহেরপুর বড় কাঁচা বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ৪২ টাকায়, কাঁচা মরিচ ১২০ টাকা, রসুন ৩৫০ টাকা, পেঁয়াজ ৯০ টাকা, পটল ৭০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা ও শসা ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: হু হু করে বাড়ছে নিত্যপণ্যের দাম, নাজেহাল অবস্থায় ক্রেতারা...

এছাড়াও গরুর মাংস প্রতি কেজি বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮০০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ১০০০ টাকা, দেশি মুরগির মাংস ৫০০ টাকা কেজি, বয়লার মুরগির কেজি প্রতি ১৭৫ টাকা দরে বিক্রি হচ্ছে। ডিম প্রতি পিস ১৩ টাকা দরে বিক্রি হচ্ছে। মাছের দামও বেড়েছে।

ক্রেতারা বলেছেন, গত মাসের শুরুতে বেগুন, কাঁচা মরিচ সহ বিভিন্ন শাকসবজির দাম নাগালের মধ্যে ছিল। কিন্তু গত কয়েকদিনের মধ্যে সব রকম শাকসবজির দাম বেড়েছে।

ক্রেতারা আরও বলেছেন, বর্তমান উচ্চমূল্যের বাজারে পরিবার নিয়ে দুই বেলা ডাল ভাত খেতে আমাদের হিমশিম হচ্ছে। সরকার কিছু পণ্যের দাম নির্ধারণ করে দিলো আমাদের সাথে তা বেশি দাম নিচ্ছে।

অনলাইন ডেস্ক