মেহেরপুরে সবজি মাছ মাংসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম উর্দ্ধমুখী

 অনলাইন ডেস্ক    ১৬ সেপ্টেম্বার, ২০২৩ ১৭:২৬:০০নিউজটি দেখা হয়েছে মোট 21 বার

মেহেরপুর বাজারে মাছ, মাংস, শাক-সবজি সহ নিত্যপণ্যের দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে।

এছাড়া বেড়েই চলেছে পেঁয়াজ, রসুন ও আদা দাম। কাঁচা মরিচের দাম কিছুটা স্থিতিশীল থাকলেও ঊধর্বমুখী আলু ও চিনির দাম।

গত সপ্তাহ মেহেরপুর বাজারে অধিকাংশ শাক-সবজির দাম কেজি প্রতি ১০ টাকা থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে প্রয়োজনের তুলনায় কম বাজার করে বাড়ি যাচ্ছেন সাধারণ ক্রেতারা।

গত শুক্রবার মেহেরপুর কাঁচাবাজারগুলোতে দেখা গেছে, আলু, টমেটো ও কাঁচা মরিচের দাম বাড়ছে। বাজারে আলুর কেজি বিক্রি হচ্ছে ৪৫ থেকে ৫০ টাকায়। পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হচ্ছে প্রতি কেজি ৭০—৯০ টাকায়।

প্রতি কেজি করলা বিক্রি হচ্ছে কেজি ১০০ টাকা, বেগুন ৬০ টাকা কেজি, ঢেঁড়স কেজিতে ৪০ টাকা, পটল ৪০ টাকা, বরবটি ৬০ টাকা কেজি ও পেঁপে কেজি প্রতি ৩৫ টাকায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম সর্বোচ্চ!...

এছাড়া চিচিঙ্গা কেজিতে ৪০ টাকা, কাঁকরোল ৪০ টাকা এবং কচুমুখি কেজিতে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। আদা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৪০০ টাকায়, রসু বিক্রি হচ্ছে ২৬০ থেকে ২৭০ টাকায়।

এদিকে প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়। সোনালি মুরগির দাম রাখা হচ্ছে প্রতি কেজি ২৮০ থেকে ৩০০ টাকা। দেশি মুরগি বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫৫০ থেকে ৫৬০ টাকায়।

মাছের বাজারে গিয়ে দেখা গেছে, ১ কেজি বা ৮০০ গ্রাম ওজনের ইলিশ মাছ প্রতি কেজি বিক্রি হচ্ছে ১২০০ টাকায়। মাঝারি ইলিশ মাছ বিক্রি হচ্ছে ৭ শ থেকে ৮ শ টাকায়। রুই মাছের প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০০-৩৫০ টাকায়। পাঙ্গাস, তেলাপিয়া, সিলভারকার্প প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২৫০ টাকায়।

গরুর মাংস কেজিতে বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা। খাসির মাংস বিক্রি হচ্ছে ৯৫০ টাকা কেজি দরে।

ক্রেতারা বলেন, বেশিরভাগ পণ্যই অতিরিক্ত দামে কিনতে হচ্ছে।

এদিকে খুচরা ব্যবসায়ীরা বলছেন, পাইকারি বাজারে শাক-সবজির সরবরাহ কম তাই দাম বাড়ছে। আমরা চাহিদা অনুযায়ী সবজি পাচ্ছি না।

অনলাইন ডেস্ক