আবারও বাজারে বেড়েছে পেঁয়াজের দাম

 নিজস্ব প্রতিবেদক    ৩১ জানুয়ারী, ২০২৪ ১১:৩৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

এক সপ্তাহ ব্যবধানে আবারও বাজারে বেড়েছে পেঁয়াজের দাম। কেজি প্রতি পেঁয়াজের দাম বেড়েছে ২০-৩০ টাকা। বাজারে এখন নতুন পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ টাকা। এর আগে ছিলো ৭০ থেকে ৮০ টাকা কেজি।

হঠাৎ পেঁয়াজের দাম ঊর্ধ্বগতি দেখা গেছে। খুচরা বাজারে পেঁয়াজের দাম সেঞ্চুরি হাঁকিয়েছে। মেহেরপুরে বিভিন্ন খুচরা বাজারে নতুন পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ১০০ টাকা। ৪-৫ দিন আগে পেঁয়াজের দাম ছিলো ৭০ থেকে ৮০ টাকা কেজি। কিছু কিছু অসাধু ব্যবসায়ীরা হঠাৎ সব কিছুর দাম বাড়িয়ে দিয়েছে বলে দাবি করেন ক্রেতারা।

মেহেরপুর বাজারে কেজি প্রতি পেঁয়াজ বিক্রির হচ্ছে ১০০ টাকা। আলুর দাম ৬০ টাকা কেজি। বাজারে সব জিনিসের দাম অতিরিক্ত বেশি।


নিত্যপণ্যের দাম এভাবে বাড়তে থাকলে আমাদের মত নিম্ন আয়ের মানুষকে না খেয়ে থাকতে হবে বলে দাবি করেন সাধারণ মানুষ। তারা বলছেন সরকারের উচিত শক্তভাবে বাজার মনিটরিং করা।

আরও পড়ুন: স্কয়ার গ্রুপে জব সার্কুলার...

তবে খুচরা বিক্রেতারা বলছেন, পেঁয়াজের দাম হঠাৎ করেই পাইকারি বাজারে বেড়েছে। আমাদের কেনা বেশি দামে। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে পেঁয়াজ।

তারা আরও বলেন, গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহে পেঁয়াজের দাম ২০ থেকে ৩০ টাকা বেড়েছে। কেন বেড়েছে তার সঠিক কারণ আমরা বলতে পারছি না। তবে গত বছর এই সময় নতুন পেঁয়াজ বাজারে বিক্রি হয়েছে প্রতি কেজি ৩৫ থেকে ৪০ টাকায়।

নিজস্ব প্রতিবেদক