গাংনীতে কমিউনিটি ক্লিনিকে সিএসসিপি অনুপস্থিত, ভোগান্তি সেবা গ্রহীতাদের

 তরিকুল ইসলাম     ১১ সেপ্টেম্বার, ২০২৪ ১৯:০৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 35 বার

মেহেরপুরের গাংনী উপজেলার খাসমহল কমিউনিটি ক্লিনিকে সিএসসিপি'র অনুপস্থিতিতে চরম ভোগান্তিতে পড়ছে ওই এলাকার সেবা নিতে আসা রোগীরা।

সরজমিনে দেখা যায়, উপজেলার কুথলী ইউনিয়নের রংমহল গ্রামের খাসমহল কমিউনিটি ক্লিনিকে সিএইচসিপি না থাকায় ক্লিনিকে কোন ঔষধ প্রদান করা হয় না সাধারণ অসুস্থ রোগীর কাছে। দূর দুরন্ত থেকে সরকারি সেবা নিতে আসা রুগীদের দিনের পর দিন ঘুরতে হচ্ছে। এমন অবস্থায় সেবা নিতে আসা রোগীরা পরিত্রান চাই এই ভোগান্তি থেকে।

কমিউনিটি ক্লিনিকেররএফডব্লিউএ রওশনারা খাতুন বলেন, সিএইচসিপি বর্তমানে ছুটিতে আছে যার কারনে এইচএ লাইলি আপাকে দুই দিন করে ক্লিনিক চালানোর দায়িত্ব দিয়েছে। তার সাধারণ কার্যক্রম পরিচালনা করছে এবং কমিউনিটি ক্লিনিকের কার্যক্রমের পাশাপাশি গর্ভবতী ও শিশুদের টিকা প্রদানের কাজও করছে।

তবে স্থানীয়দের অভিযোগ কোন সেবাই পায় না তারা।

আরো পড়ুন:সাবেক জনপ্রশাসন মন্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা

রবিউল ইসলাম জানান, গত ৫ আগষ্টের পর থেকে এই ক্লিনিকে সিএইচসিপি ঠিক মত আসে নাই, ঠিকঠাক মত অফিস করে না। তাই উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিশেষ ভাবে অনুরোধ করে বলেন এই ভোগান্তি থেকে তারা মুক্তি চাই এবং তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

রংমহল গ্রামের শহিদুল জানান, কমিউনিটি ক্লিনিকের দায়িত্ব থাকা সিএইচসিপি ক্লিনিকে মাঝে মধ্যে এক থেকে দুই ঘন্টা অফিস করে। রোগীদের ঠিকমত ঔষধ দেয় না। খারাপ আচারন করে। ঔষধ চাইলে বলে ক্লিনিকে ঔষধ নাই।

তিনি আরো বলেন, যেহেতু ক্লিনিকে সিএইচসিপি বর্তমানে ৫ আগষ্ট এর পরে সে এই ক্লিনিকে আসে না। তাই উর্দ্ধতন কর্মকর্তা ক্লিনিক পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করে।

এদিকে খাসমহল কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি কে ক্লিনিকে না বিষয়ে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, সে পারিবারিক সমস্যার করনে এক মাসের ছুটি নিয়েছে। ছুটি শেষ আবারও ক্লিনিকে কার্যক্রম পরিচালনা করবে।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ইউএইচ এন্ড এফপিও সুপ্রভা রানী বলেন, খাসমহল কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এক মাসের জন্য ছুটিতে আছে। তার অনুপস্থিতিতে এইচএ ও এফডব্লিউএ কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিচালনা করছেন।

তরিকুল ইসলাম