মেহেরপুরে জ্বর সহ ঠাণ্ডাজনিত রোগের প্রকোপ

 অনলাইন ডেস্ক    ৩১ আগষ্ট, ২০২৩ ১৭:৩৮:০০নিউজটি দেখা হয়েছে মোট 17 বার

মেহেরপুর ২৫০ শয্যার জেনারেল হাসপাতালে প্রতিদিন জ্বর-সর্দি, কাশি, নিউমোনিয়া সহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। ধারণ ক্ষমতার চেয়ে রোগী সংখ্যায় বেশি হওয়ায় অনেকের জায়গা হচ্ছে হাসপাতালের প্রবেশ পথ, মেঝে, বেড সহ সিঁড়ির উপরে।

মেহেরপুর জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডা. জমির মোহাম্মদ হাসিবুস সাত্তার বলেন, চলতি বছরের ১ আগস্ট থেকে ২৯ আগস্ট পর্যন্ত সর্দি, কাশি, ও জ্বর নিয়ে হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন ৯০৩ জন। তার মধ্যে পুরুষ ২৫৬, নারী ২৮৫ ও শিশু ৩৬২ জন।

চিকিৎসকেরা বলছেন, আবহাওয়া পরিবর্তন হওয়ায় বৃদ্ধ নারী ও শিশুরা সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত বেশি হচ্ছে।

আরও পড়ুন: ২৮ দিনে বিশ্বে করোনা সংক্রমণ বেড়েছে ৬৩ শতাংশ...

রোগী স্বজনরা বলছেন,জ্বর-সর্দি কাসিতে আক্রান্ত শিশুদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার পর, হাসপাতালে ভর্তি করে কোনো লাভ হচ্ছে না। আবার হাসপাতালে এসে জায়গা পাওয়াটাও কঠিন হচ্ছে।

মেহেরপুর জেনারেল হাসপাতালের আর এমও ডা. মোখলেচুর রহমান বলেন, বতর্মানে মেহেরপুর জেনারেল হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে যারা ভর্তি আছেন তাদের সেবার কোনো কমতি নেই।

তিনি আরও বলেন, সিটে সাংকুলান না হওয়ায় মেঝেতে বা সিঁড়ির নিচে রাখতে বাধ্য হচ্ছি। আমাদের বেডের তুলনায় বেশি রোগী ভর্তি আছে। তবে ঔষধের কোনো কমতি নেই, তার পাশাপাশি ডাক্তার ও নার্স সকলেই সেবাই প্রস্তত রয়েছে।

অনলাইন ডেস্ক