চট্টগ্রামে একদিনে ডেঙ্গু আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড

 অনলাইন ডেক্স    ১০ জুলাই, ২০২৩ ২০:২৪:০০নিউজটি দেখা হয়েছে মোট 6 বার

ডেঙ্গু ভয়াবহ আকার ধারণ করছে চট্টগ্রামে। আজ সোমবার (১০ জুলাই) সকাল পর্যন্ত সরকারি হাসপাতালে ৪৫ ও বেসরকারি হাসপাতালে ৬৫ রোগী ভর্তি রয়েছেন। বাকি একজন অন্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মশাবাহিত ডেঙ্গু রোগের দাপট আতঙ্ক ছড়াচ্ছে নগরজুড়ে। শনাক্তের সংখ্যা বাড়ছে প্রতিদিন। সবশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বোচ্চ ১১১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানান হয়, এ বছর এখন পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৮৫৯ জন এবং চলতি জুলাই মাসেই ডেঙ্গু আক্রান্ত রোগী মিলেছে ২৯৫ জন।

এ দিকে মশার প্রজননস্থল খুঁজতে চট্টগ্রামে প্রথমবারের মতো ড্রোন ব্যবহার করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।

চমেকের মেডিসিন বিভাগের সহকারি রেজিস্টার ডা. ওমর ফারক বলেন, এবারের রোগীদের অবস্থা খুবই জটিল। খারাপ অবস্থা নিয়ে ভর্তি হচ্ছেন তারা। এবার অন্য বছরের তুলনায় শনাক্তের হারও কয়েকগুন বেশি।

তিনি আরও বলেন, দিনের বেলায় মশারি টাঙানোর পাশাপাশি প্রচুর পরিমাণ তরল খাবার খাওয়ার পরামর্শ দেন। সারা দেশের ডেঙ্গু পরিস্থিতি সারা দেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বর আরও ভয়াবহ রূপ নিয়েছে।

সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ৮৩৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ৫১৬ ঢাকার এবং বাকি ৩২০ জন ঢাকার বাইরের।

গত রোববার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনলাইন ডেক্স