কানাডা ও রোমানিয়ায় ফের করোনার হানা

 অনলাইন ডেস্ক    ১৩ জুলাই, ২০২৪ ১০:৩২:০০নিউজটি দেখা হয়েছে মোট 3 বার

বিশ্ব এক প্রকার ভুলতেই বসেছে করোনা মহামারির কথা। এরই মধ্যে বিশ্বে আবারও ফিরেছে করোনা আতঙ্ক। কানাডা ও রোমানিয়ায় এর মাত্রা সবচেয়ে বেশি বলে জানিয়েছে ওয়ার্ল্ডোমিটার।

পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুসারে, করোনায় আক্রান্ত সংখ্যা দিন দিন বেড়েই চলছে। বিশ্বে শীতপ্রধান দেশ কানাডা এবং রোমানিয়ায় গ্রীষ্মের মৌসুম আসার সঙ্গে সঙ্গেই করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ছে।

ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যান অনুযায়ী, শনিবার (১৩ জুলাই) রোমানিয়ায় করোনা ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা ৩৯০ জনের বেশি বলে জানা গেছে। আর কানাডায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ৩৫০ জনে।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এক প্রতিবেদনে জানায়, প্রতি সপ্তাহে সারা বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রায় ১৭০০ জন মানুষ প্রাণ হারাচ্ছে। ডব্লিউএইচওর মহাপরিচালক টেড্রোস আধানম গেব্রেইয়েসুস কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণের হার হ্রাসের বিষয়ে সতর্কবার্তা দিয়েছেন।

টেড্রোস আধানম গেব্রেইয়েসুস বলেন, স্বাস্থ্যকর্মী এবং ৬০ বছরের বেশি বয়সী ব্যক্তিদের মধ্যে কোভিড-১৯ এর ভ্যাকসিনের কভারেজ হ্রাস পেয়েছে। তারা করোনা ভাইরাসে আক্রান্ত ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর মধ্যে রয়েছেন।

তিনি আরও বলেন, করোনা ভাইরাসে ঝুঁকিপূর্ণ জনগোষ্ঠীর শেষ ডোজ নেয়ার ১২ মাসের মধ্যে আবার ভ্যাকসিন নেয়ার পরামর্শ দিয়েছে ডব্লিউএইচও।

অনলাইন ডেস্ক