মেহেরপুরে হাসপাতালে বাড়ছে শীতজনিত রোগীর চাপ

 নিজস্ব প্রতিবেদক    ১৪ জানুয়ারী, ২০২৪ ১৫:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 9 বার

মেহেরপুরের বেড়েছে শীতের তীব্রতা। বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। তীব্র শীতের কারণে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা বিপর্যস্ত হয়ে পড়েছে। পাশাপাশি শিশু ও বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন। তারা মেহেরপুর জেনারেল হাসপাতালসহ জেলার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকগুলোতে ভর্তি হচ্ছেন।

অ্যাজমা, নিউমোনিয়া, ডায়রিয়া, সর্দিকাশিসহ শীতজনিত নানা রোগে মানুষ চিকিৎসা নিচ্ছে। বিশেষ করে শিশু ও বয়স্ক রোগীর চাপে বাড়ছে হাসপাতাল গুলোতে। তাদেরকে চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা।

হাসপাতালে কর্তব্যরত ইমারজেন্সি মেডিকেল অফিসার (ইএমও) ডা. সউদ কবির মালিক বলেন, গত শুক্রবার থেকে শনিবার দুপুর পর্যন্ত মেহেরপুর জেনারেল হাসপাতালের ইমারজেন্সি বিভাগে মোট ১৪১ জন রোগী চিকিৎসা নিয়ে গেছেন।

আরও পড়ুন: হজযাত্রীদের জন্য চালু হচ্ছে উড়ন্ত ট্যাক্সি...

এদের মধ্যে ঠান্ডা জ্বর নিয়ে এসেছিলেন ১৪ জন, ৪০ জন এসেছিলেন ঠান্ডাজনিত নানা রোগের প্রাথমিক উপসর্গ নিয়ে। অন্যান্য রোগীর চাপ কম থাকলেও ঠান্ডা, কাশি, জ্বর, শ্বাসকষ্ট ও ডায়রিয়ার রোগী বাড়ছে।

গত ৪ দিনে ঠান্ডা জনিত বিভিন্ন রোগের উপসর্গ নিয়ে মেহেরপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে ৮৭ জন।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সুত্রে জানা গেছে, গতকাল শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৯ টার সময় এ মৌসুমে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

নিজস্ব প্রতিবেদক