ছবি তুলেই যে কোনো অঙ্কের সমাধান গুগলের অ্যাপে!

 অনলাইন ডেস্ক    ১৩ মার্চ, ২০২৪ ১২:২১:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

জটিল গণিত সমস্যার সাথে সংগ্রাম করার দিন শেষ। কারণ গুগল নিয়ে এসেছে নতুন ফটোম্যাথ অ্যাপ। এটি স্মার্ট ক্যামেরা ক্যালকুলেটর এবং গণিত সহকারী অ্যাপ। একটি ছবি তোলার মাধ্যমে সমীকরণগুলো সমাধান করে দেয়। ত্রিকোণমিতি বা কঠিন বীজগণিত সমীকরণই হোক না কেন, এই অ্যাপটি সব ধরনের অংক সমাধান করে দিবে।

গুগল আনুষ্ঠানিকভাবে ২০২৩ সালের মার্চ মাসে ফটোম্যাথ অ্যাপটি অধিগ্রহণ করে। তবে অ্যাপটি এখন গুগলের অ্যাপ পোর্টফোলিওতে সম্পূর্ণরূপে একত্রিত হয়েছে। এটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের কাছে আরো অ্যাক্সেসযোগ্য করে তুলেছে।

এটি প্লে স্টোরে উপলব্ধ এবং ব্যবহারকারীদের বীজগণিত, জ্যামিতি, ত্রিকোণমিতি, পরিসংখ্যান এবং ক্যালকুলাসসহ বিভিন্ন বিষয়ে গণিতের সমস্যাগুলো সমাধান করে দেয়

আরও পড়ুন: শ্রীলঙ্কার বিপক্ষে যেমন হতে পারে বাংলাদেশের একাদশ...

ব্যবহারকারীরা অংকের সমস্যার একটি ছবি তুলতে পারেন এবং এটি সমাধানের জন্য ধাপে ধাপে ব্যাখ্যা পেতে পারেন। এই নতুন অ্যাপ ইন্টিগ্রেশনের মাধ্যমে, গুগল তার শিক্ষাগত পোর্টফোলিওকে প্রসারিত করছে।

গণিতের সমস্যা এবং সমাধানকে সহজ করার জন্য। শুধু তাই নয়, ইউজাররা উন্নত সমস্যা সমাধানের কৌশল এবং বিজ্ঞাপন-মুক্ত অ্যাক্সেসের মতো অতিরিক্ত বৈশিষ্ট্যগুলোর জন্য ফটোম্যাথ প্লাসে সাবস্ক্রাইব করতে পারে।

উল্লেখযোগ্যভাবে, গণিতের সমস্যা সমাধানের জন্য ফটোম্যাথ অ্যাপটি সর্বদা বিশ্বজুড়ে অনেক ব্যবহারকারীর মধ্যে জনপ্রিয়। ২০১৪ সালে চালু হওয়া, ফটোম্যাথ এখন ১০০ মিলিয়নেরও বেশি ডাউনলোড অর্জন করেছে এবং গুগল প্লে স্টোরে ৪.৫-স্টার রেটিং অর্জন করেছে।

অ্যাপটি বিনামূল্যে ব্যবহার করা গেলেও কেউ চাইলে একটি ঐচ্ছিক ‘ফটোম্যাথ প্লাস’ সাবস্ক্রিপশনসহ পাঠ্যপুস্তক সমাধান, অ্যানিমেটেড টিউটোরিয়াল অফার নিতে পারেন মাসিক বা বার্ষিক ফি প্রদান করে।

অনলাইন ডেস্ক