“উচ্চ গতিসম্পন্ন ইন্টারনেট কানেক্টেভিটি জীবন বদলে দেবে বিটিসিএলকে” ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী

 তরিকুল ইসলাম    ১০ মার্চ, ২০২৪ ১৭:৩৩:০০নিউজটি দেখা হয়েছে মোট 15 বার

মেহেরপুরে আজ রবিবার (১০ মার্চ) সকালে ডিজিটাল সংযোগ স্থাপন (ইডিডি) প্রকল্পের আওতায় সদর উপজেলায় জয় স্মার্ট সার্ভিস এন্ড এমপ্লয়মেন্ট ট্রেনিং সেন্টার, ডাক বিভাগের নবনির্মিত ভবন ও ২৩০০ লাইনের উচ্চ গতির "জীবন" ইন্টারনেটের উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক।

ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক ফলক উন্মোচন করে মেহেরপুর ডাক বিভাগের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। সেখানে মোনাজাত করা হয়।


এই সময় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, জীবন কানক্টেভিটি হবে বিটিসিএলর লাইফ লাইন। এই একটি প্যাকেজ যা দিয়ে আমরা বিটিসিএলকে লাভজনক প্রতিষ্ঠানে পরিনত করতে পারবো। উচ্চ গতিসম্পন্ন এই প্যাকেজ সারা দেশে ৪ লাখ মানুষের মাঝে দেয়া হবে। মাত্র ৩শ টাকায় ৬ এমবিপিএস, ৫শ টাকায় ১০ এমবিপিএস, এক হাজার টাকায় ২০ এমবিপিএস গতিসম্পন্ন লাইন গ্রাহকদের মাঝে দেয়া হবে।

এর পরও বিটিসিএল লাভের মুখ না দেখলে ভিন্ন ব্যবস্থা নেয়া হবে। সেবার মান বাড়িয়ে বিটিসিএলের প্রতি বছর দেড়শো থেকে দুইশো কোটি লোকসান বন্ধ হবে বলে মনে করেন তিনি।

আরও পড়ুন: মেহেরপুর জেলা বিএনপির সভাপতিসহ ৮ নেতাকর্মী কারাগারে...

মেহেরপুর বিটিসিএল এর কার্যালয়ে উচ্চগতিসম্প্ন্ন ইন্টারনেট জীবন কানেক্টভিটির উদ্বোধনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথাগুলো বলেন প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক।

তিনি আরও বলেন, টেলিটকের ৪৮ লক্ষ গ্রাহকের যে সিম এক্টিভিট আছে তাদের সমস্য দূর করার জন্য যাদুকরি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে বাংলালিঙ্কের সাথে এক্টিভ নেটওয়ার্ক শেয়ারিংয়ের মাধ্যমে উচ্চ গতিসম্পন্ন নেটওয়ার্ক পাচ্ছি। সেখানে ইন্টারনেট ভালো পাচ্ছি, ভয়েজ কলও ভালো হচ্ছে।

টেলিটকের নেটওয়ার্ক না থাকলেও আমরা সব ধরনের সুবিধা এখান থেকে পাচ্ছি। আগামী স্বাধীনতা দিবসের আগেই পাইলটিং প্রোগ্রাম শেষ হবে। পরবর্তীতে সারাদেশে এটি ছড়িয়ে দেয়া হবে। প্রথমে বাংলালিঙ্ক ও পরে জিপি, রবির সাথে টেলিটকের শেয়ারিং নেটওয়ার্ক চালু করা হবে।


এর আগে, ঐতিহাসিক মুজিবনগর স্মৃতিসৌধে পুষ্পমাল্য অর্পণ করেন ডাক টেলিযোগাযোগ্য ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এ সময় উপস্থিত ছিলেন, আসিটি অধিদপ্তরের মহাপরিচাল মোস্তফা কামাল, ডাক বিভাগের খুলনা সার্কেলের পোস্ট মাস্টার জেনারেল সামসুল আলম, বিটিসিএললের উপমহাব্যবস্থাপক নারায়ন চন্দ্র ঘরামী, জেলা প্রশাসক শামীম হাসান, পুলিশ সুপার এস. এম নাজমুল হক, অতিরিক্ত পোস্টমাস্টার জেনারেল মোঃ আমিনুর রহমান, ডেপুটি পোস্টমাস্টার জেনারেল মিরাজুল হক, প্রকৌশলী মোঃ শামীমুর রাজি ও পোস্টমাস্টার জহুরুল হক প্রমুখ।

তরিকুল ইসলাম