বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু, ফেসবুক নিয়ে যে সিদ্ধান্ত

 অনলাইন ডেস্ক    ২৫ জুলাই, ২০২৪ ০৯:৪৫:০০নিউজটি দেখা হয়েছে মোট 21 বার

অবশেষে বাসা-বাড়িতে চালু হলো ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। এছাড়া, রবি-সোমবার থেকে মোবাইল ডাটা পাওয়া যাবে বলে জানিয়েছেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। পাঁচদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (২৩ জুলাই) রাতে পরীক্ষামূলকভাবে চালু হয় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা। বন্ধ ছিল বাসাবাড়িতে ব্যান্ডউইথ সরবরাহ। তবে বুধবার (২৪ জুলাই) রাত থেকে বাসা-বাড়িতেও মিলছে ইন্টারনেট সেবা।

এর আগে, বিকেলে সারা দেশে হোম ইউজারদেরও ব্রডব্যান্ড সংযোগ চালুর নির্দেশনা দেয় বিটিআরসি। জরুরি বৈঠক শেষে এ কথা জানান পলক।

রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি ভবনে সংবাদ সম্মেলনে তিনি জানান, ফেসবুকসহ সামাজিক মাধ্যম নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। ব্রডব্যান্ডের পর ফোরজি সেবা চালু নিয়ে শুক্র ও শনিবার মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠকে বসবে বিটিআরসি।

আরও পড়ুন : সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শিথিল কারফিউ...

তারপর রোববার মোবাইলে ফোরজি সেবা চালু করা হবে।

এদিকে, দেশের আইন ও সরকারের নির্দেশনা না মানায় বন্ধই থাকবে ফেসবুক ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম। সরকারের নির্দেশনা মানবে এমন নিশ্চয়তা পেলেই কেবল ফেসবুক চালুর বিষয়ে সিদ্ধান্ত নেবে সরকার।

এছাড়া, মেয়াদ শেষ হওয়া ডাটা প্যাকেজ গ্রাহকরা পুনরায় ব্যবহারের সুযোগ পাবেন কিনা তাও রোববার জানা যাবে বলে জানিয়েছেন পলক।

অনলাইন ডেস্ক