বিশ্বজুড়ে ফের ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে বিভ্রাট

 অনলাইন ডেস্ক    ৪ এপ্রিল, ২০২৪ ১৩:১২:০০নিউজটি দেখা হয়েছে মোট 10 বার

প্রযুক্তিগত ত্রুটির মুখোমুখি হয়েছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম। বিশ্বজুড়ে থমকে যায় মেটার এই জনপ্রিয় তিন সামাজিক মাধ্যম।

বার্তা আদান-প্রদানের সমস্যায় পড়েন বহু ব্যবহারকারী। বুধবার (৩ এপ্রিল) রাতে হাজার হাজার ব্যবহারকারী এই তিনটি সামাজিক মাধ্যমের বিভ্রাটের কথা জানান।

যুক্তরাজ্যের স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে সমস্যা শুরু হয়। যুক্তরাজ্যের ওয়েবসাইট পর্যবেক্ষণকারী প্রতিষ্ঠান ডাউনডিটেক্টর জানিয়েছে, সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে প্রায় ৮২ হাজার ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের সমস্যার কথা জানিয়েছে।

আরও পড়ুন: গাংনীতে মটমুড়া ইউপিতে ভিজিএফের চাউল বিতরণ...

তবে কয়েক ঘণ্টা পরেই সমস্যার অনেকাংশে সমাধান হয়ে যায়। অন্যদিকে ৭টা ২০ মিনিটে ৩৭০০ ইনস্টাগ্রাম ব্যবহারকারী সমস্যার মুখোমুখি হন। আর ৭টা ২৩ মিনিটে ১৮৪০ ব্যবহারকারী ফেসবুকে সমস্যার কথা রিপোর্ট করেন।

তবে প্রযুক্তিগত সমস্যাটি শুধু যুক্তরাজ্যের মধ্যে সীমাবদ্ধ ছিল না। যুক্তরাষ্ট্রের প্রায় ৫ হাজার মানুষ ইনস্টাগ্রামে সমস্যার সম্মুখীন হয়েছে। আর ২৪০০ মানুষ হোয়াটসঅ্যাপের।

এছাড়া ভারতের প্রায় ৩৫০০ ও ব্রাজিলের ৭০০০ ব্যবহারকারী সমস্যার রিপোর্ট করেন বলে জানিয়েছে ডাউনডিটেক্টর। তবে কী কারণে এ বিভ্রাট দেখা দিয়েছে তা নিয়ে এখনো কোনো মন্তব্য করেনি মেটা।

অনলাইন ডেস্ক