পরিবেশ বাঁচাতে জবি ছাত্রলীগের বৃক্ষরোপন

 জবি প্রতিনিধি    ১ জুলাই, ২০২৪ ০৯:৪৯:০০নিউজটি দেখা হয়েছে মোট 1 বার

পরিবেশের ভারসাম্য রক্ষায় এবং জলবায়ুর বিরূপ ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পেতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি পালিত হয়েছে। রবিবার (৩০ জুন) বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষরোপণ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এতে নেতৃত্ব দেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজি ও সাধারণ সম্পাদক এস. এম আকতার হোসাইন। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বিভিন্ন প্রজাতির প্রায় অর্ধশত গাছ রোপণ করেন। এবং শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের বৃক্ষ রোপণে এগিয়ে আশার তাগিদ দেন।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী বলেন, জলবায়ু পরিবর্তনজনিত যেকোনো সংকট থেকে সমাধানের অন্যতম উপায় বৃক্ষরোপণ।

অতীত, বর্তমানের ন্যায় ভবিষ্যতেও বাংলাদেশ ছাত্রলীগ সবুজ পৃথিবী গড়তে এবং জলবায়ু পরিবর্তনের বিরূপ ক্ষয়ক্ষতি মোকাবেলায় বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত রাখবে এবং রোপনকৃত বৃক্ষের যথাযথ পরিচর্যা নিশ্চিত করবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন বলেন, সরকারের বিভিন্ন উদ্যোগ বাংলাদেশকে জলবায়ু বিপদাপন্নতা থেকে রক্ষা করবে। বাংলাদেশ ছাত্রলীগ বছরব্যাপী সারাদেশে বৃক্ষরোপন কার্যক্রম পরিচালনা করেছে। সেই ধারাবাহিকতায় আমাদেরও বৃক্ষরোপণ কার্যক্রম এখনো চলমান রয়েছে।

জবি প্রতিনিধি