মেলায় নতুন লেখকদের বইয়ে ছিল পাঠকের নজর

 অনলাইন ডেস্ক    ২ মার্চ, ২০২৪ ১৫:৪৭:০০নিউজটি দেখা হয়েছে মোট 7 বার

আজ শেষ হচ্ছে অমর একুশে বইমেলা। এই মেলায় বাড়তি প্রায় তিন দিন সময় পাওয়াকে সৌভাগ্য মনে করছেন প্রকাশক ও সংশ্লিষ্টরা। আর পুরো মেলা জুড়ে পুরনো লেখকের পাশাপাশি নতুন লেখকদেরও বই ভালো চলেছে সবলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রকাশকরা বলছেন, অধিবর্ষের একদিন ও বইমেলায় আরও দুদিন পাওয়াতে বেচাবিক্রি বেশ ভালো হয়েছে।

তারা জানান, এবারের মেলায় পুরাতন লেখকদের পাশাপাশি নতুন লেখকদের বইও বেশ ভালো বিক্রি হচ্ছে। গেল বছরগুলো তুলনায় এবারের বইমেলায় যে পরিমাণ বই বিক্রি হয়েছে তা নিঃসন্দেহে বাঙালির সাহিত্য সমৃদ্ধিতে শুভ সংকেত বলে মনে করছেন।

এদিকে বইপ্রেমী বাঙালির প্রাণের বইমেলায় বিদায়ের সুর বাজছে। আজকের দিনে বইমেলার পর্দা নামছে। মেলার শেষ শুক্রবারে (১ মার্চ) ছিল পাঠক দর্শকদের ভিড়।

আরও পড়ুন: আজ গাংনীতে জাতীয় ভোট দিবস পালিত...

কেউ বই কিনেছেন, কেউ ঘুরছেন কেউ আবার ব্যস্ত ছিল মেলার স্মৃতি ধরে রাখার জন্য ছবি তুলতে। বিকেল গড়িয়ে সন্ধ্যা নামতেই মেলায় বইপ্রেমীদের উপচে পড়া ভিড় দেখা যায়। এদিন লোকে লোকারণ্য হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। বিভিন্ন বয়সের মানুষের হাতেই ছিল বইয়ের ব্যাগ।

১৯৭২ সালের ৮ ফেব্রুয়ারি বাংলা একাডেমির বর্ধমান হাউসের সামনে পাটের চটের ওপরে মাত্র ৩২টি বইয়ের পসরা সাজিয়ে স্বাধীন বাংলা সাহিত্য পরিষদ বইমেলার যাত্রা শুরু করে। সে সময়ে এ প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা শ্রী চিত্তরঞ্জন সাহার হাত ধরেই মূলত বইমেলার যাত্রা শুরু হয়।

অনলাইন ডেস্ক