মেহেরপুরে চলতি মৌসুমে ১৫ মে থেকে আম সংগ্রহ শুরু

 নিজস্ব প্রতিবেদক    ৮ মে, ২০২৩ ১৯:২২:০০নিউজটি দেখা হয়েছে মোট 5 বার

আজ সোমবার (৮মে) চলতি মৌসুমে আম সংগ্রহ, বিপণন, পরিবহন ও বাজারজাতকরণ এক মনিটরিং সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয় মেহেরপুরের জেলা প্রশাসকের কার্যালয়ে।

উক্ত সভায় গৃহীত সিদ্ধান্ত মতে, আগামী ১৫ মে থেকে মেহেরপুর জেলাতে আম সংগ্রহ করা হবে। সভায় অপরিপক্ক আম সংগ্রহ, বিপণন, বিষাক্ত কেমিক্যাল মেশানো আম পরিবহন ও বাজারজাতকরণ কারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক শংকর কুমার মজুমদার এবং সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম। সভায় আরো উপস্থিত ছিলেন মেহেরপুর জেলার আম বাগান মালিক ও ব্যবসায়ীরা।

এই সভায় উপস্থিত সকলের সম্মতিক্রমে ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পরামর্শ অনুযায়ী আগামী ১৫ মে থেকে মেহেরপুর জেলায় আটি ও বোম্বাই আম সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়। এছাড়া ২৫ মে হিমসাগর, ল্যাংড়া ২৮ মে, ৫ জুন আম্রপালি ও ২০ জুন ফজলি জাতের আম সংগ্রহের তারিখ নির্ধারণ করা হয়েছে।

তবে ব্যবসায়ীরা ও বাগান মালিকেরা বর্তমান আবহাওয়ার প্রেক্ষিতে আম সংগ্রহের তারিখ আরো এগিয়ে আনার দাবি রাখেন। উক্ত বিষয়াটি বিবেচনা করে কৃষি কর্মকর্তা, ব্যবসায়ী ও বাগান মালিকদের নিয়ে ৫ সদস্য একটি কমিনি কঠন করা হয়।

এই কমিটির পরামর্শ মোতাবেক মেহেরপুর জেলার আম সংগ্রহের তারিখ পরির্বতন হতে পারে বলে জানান জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুল ইসলাম।

নিজস্ব প্রতিবেদক